পশ্চিমবঙ্গ

অঞ্জনা যোগা ফিজিও কেন্দ্রের ১৮ তম সারা বাংলা যোগাসন প্রতিযোগিতা

FOCUS BENGAL

FOCUS BENGAL

ফোকাস বেঙ্গল ওয়েব ডেস্ক: শরীর-মনকে সুস্থ তরতাজা রাখতে যোগাসনের বিকল্প নেই। পৃথিবীর এগিয়ে থাকা দেশগুলিতে যোগাসনের উপর নির্ভরতা ক্রমবর্ধমান। সারা দুনিয়ায় যোগাকে জনপ্রিয় করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উদ্যোগী হয়েছেন। 
আমাদের দেশেও নতুন করে যোগাসনের জনপ্রিয়তা বাড়ছে। বিভিন্ন রোগের চিকিৎসাতেও যোগাসনের ব্যবহার আগের থেকে বেড়েছে। পাশাপাশি সারা বছরই রাজ্যের বিভিন্ন জায়গায় যোগাসন প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে যোগ কে সাধারণের মধ্যে আরও জনপ্রিয় করে তোলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থা। 
সম্প্রতি কলকাতার যাদবপুরের অঞ্জনা যোগা ফিজিও কেন্দ্র তাদের ১৮ তম সারা বাংলা যোগাসন প্রতিযোগিতার আয়োজন করেছিল। সহযোগিতায় ছিল বেঙ্গল যোগা জাজেস অ্যাসেম্বলি। রাজ্যের ১৭ টি জেলা থেকে ৯৮৭ জন বিভিন্ন বয়সের প্রতিযোগী প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবব্রত মজুমদার। প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে উত্তর ২৪ পরগনার প্রমিতি বর্মন। রানার আপ হয়েছে দক্ষিণ কলকাতার অনুষ্কা চ্যাটার্জী। ছেলেদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে হাওড়ার সোহম মুখার্জি আর রানার আপ দক্ষিণ কলকাতার দেবজিৎ চন্দ্র। যোগাসন প্রতিযোগিতার পাশাপাশি বসে আঁকো প্রতিযোগিতারও আয়োজন করা হয়। সেখানে অংশ নেয় ৬৭ জন।
Advertisement