বর্ধমান টাউন হলে শুরু হল স্বাস্থ্য মেলা, চলবে ২৩ ফ্রেব্রুয়ারি পর্যন্ত

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক, বর্ধমান: বর্ধমানে শুরু হল চতুর্থ বর্ষ স্বাস্থ্য মেলা। এই মেলার উদ্যোক্তা সান হসপিটাল ও সেবা পলি ক্লিনিক। এবার মেলার মূল স্লোগান ‘স্বাস্থ্যই সম্পদ’। রবিবার এই মেলার উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়না বিধানসভার বিধায়িকা শম্পা ধারা। উপস্থিত ছিলেন জেলা পরিষদের জনস্বাস্থ্য দপ্তরের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, সমাজসেবী প্রসেনজিৎ দাস, শফিকুল ইসলাম সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ। বর্ধমান টাউন হলে আগামী ২৩তারিখ পর্যন্ত চলবে এই মেলা বলে জানিয়েছেন মেলার মূল উদ্যোক্তা তথা সান হসপিটালের কর্ণধার সেখ আলহাজউদ্দিন।

বিজ্ঞাপন

আলহাজউদ্দিন সাহেব জানিয়েছেন, গত দুবছর করোনার আতিমারি সময়কাল পার করে বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। পাশপাশি সাধারণ মানুষও এই সময়ে স্বাস্থ্য সম্পর্কে অনেক সতর্ক, সচেতন হয়েছে। আর এই পরিস্থিতিতে মানুষকে আগামী কয়েকটাদিন বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা দেওয়ার লক্ষ্যে এই স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছে। তিনি জানিয়েছেন, মেলায় প্রতিদিনই থাকছে ফ্রী হেলথ চেকআপ ক্যাম্প। মেডিসিন, চক্ষু, শিশু, স্ত্রীরোগ, ক্যান্সার, হৃদরোগ ও বক্ষ রোগের ফ্রি পরীক্ষা। এছাড়াও বিনামূল্যে সুগার, ব্লাড গ্রুপ পরীক্ষা করার ব্যবস্থা থাকছে।

এছাড়া প্রতিদিন বিকেল ৩ টা থেকে মেলার মূল মঞ্চে স্বাস্থ্য বিষয়ক আলোচনার আয়োজন করা হয়েছে। আলোচনায় থাকবেন বিশিষ্ট চিকিৎসকবৃন্দ। এদিন সকালে শিশুদের জন্য অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। আলহাজউদ্দিন বাবু জানিয়েছেন, স্বাস্থ্য বিষয়ক মেলা হলেও শহরবাসীর মনোরঞ্জনের জন্য প্রতিদিন আয়োজন করা হয়েছে সংগীত, নৃত্য, আবৃত্তি এবং ক্যুইজ কম্পিটিশন। প্রতিদিনই থাকছে স্থানীয় এবং বহিরাগত শিল্পী সমন্বয়ে আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরো পড়ুন