বর্ধমান পুরসভায় ইকো রিক্সা ইউনিয়নের স্মারকলিপি

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান শহরে টোটোর দৌরাত্ম্য কমাতে জেলা প্রশাসনের জারি করা নতুন নিয়মের সংশোধন চেয়ে স্মারকলিপি দিল ইকো রিক্সা ইউনিয়ন। মঙ্গলবার বর্ধমান পুরসভায় স্মারকলিপি জমা দেন তাঁরা। তাঁদের দাবি, সমস্ত ইউনিয়নের সঙ্গে আলোচনা ছাড়াই এই নিয়ম ঠিক করেছে প্রশাসন। এক্ষেত্রে বেশ কিছু সমস্যা দেখা দিতে পারে। তাই সমস্ত ইউনিয়ন ও প্রশাসনের আধিকারিকদের নিয়ে একটি যৌথ কমিটি আলোচনার মাধ্যমেই সিদ্ধান্ত নেওয়ার দাবি জানিয়েছেন তারা। 

বিজ্ঞাপন

জানা গিয়েছে, সম্প্রতি বর্ধমান শহরে যানজট মুক্ত করতে টোটো রেজিস্ট্রেশনের কাজ শুরু করেছে বর্ধমান পুরসভা। প্রতিটি ওয়ার্ডে টোটো রেজিস্ট্রেশনের কাজ শুরু হয়েছে। এক্ষেত্রে আগামী দিনে প্রশাসনের নির্দিষ্ট নিয়ম মেনেই বর্ধমান শহরে টোটো চলাচল করবে বলে জানানো হয়েছে। কিন্তু প্রশাসন এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ইকো রিক্সা ইউনিয়নের সঙ্গে কোনও আলোচনা ব্যতীতই নির্দেশিকা জারি করেছে বলে অভিযোগ জানান সংগঠনের সদস্যরা। মঙ্গলবার এই বিষয়ে সংগঠনের সঙ্গে পুরসভার একটি বৈঠক হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মাধব দাস বলেন, “আমাদের সংগঠনের সঙ্গে প্রায় দেড় হাজার টোটো চালক যুক্ত রয়েছেন। আমরা আমাদের অসুবিধার কথা পুরসভাকে জানিয়েছি। পুরসভা দাবিগুলি বিবেচনা করে দেখা হবে বলে আশ্বাস দিয়েছে। বর্ধমান শহরের যানজট মুক্ত করতে আমরা প্রশাসনকে সবরকম সহযোগিতা করব।” 

বর্ধমান পুরসভার চেয়ারম্যান পরেশ সরকার বলেন, “বর্ধমান শহরের প্রতিটি ওয়ার্ডে রেজিস্ট্রেশনের কাজ সম্পূর্ণ হলে টাউন হল ময়দানে একটি ক্যাম্প করা হবে। রেজিস্ট্রেশনের কাজ সম্পন্ন হলে বর্ধমান শহরে কত সংখ্যক টোটো চলবে তা নির্দিষ্ট করে দেওয়া হবে। এছাড়া আগামী ১০ দিনের মধ্যে এই বিষয়ে সমস্ত সংগঠনের সঙ্গে একটি বৈঠক করা হবে। তারপরই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরো পড়ুন