পশ্চিমবঙ্গ

বিবাহ বার্ষিকীর রাতে বাড়িতে আগুন, আতঙ্ক

FOCUS BENGAL

FOCUS BENGAL

ফোকাস বেঙ্গল ডেস্ক,খণ্ডঘোষ: বিবাহ বার্ষিকী উপলক্ষে পাড়ার প্রায় ১৫০জন প্রতিবেশীদের নিমন্ত্রণ করে খাওয়ানোর আয়োজন করেছিলেন খণ্ডঘোষ ব্লকের কেন্দুর গ্রামের সম্রাট সিং ও তাঁর পরিবার। রাতে খাওয়া দাওয়ার পর্ব শেষ করে সকলে চলে যাবার পর তাঁরাও যে যার ঘরে শুতে চলে যান। এরপর হটাতই রাতে বাড়িতে আগুন লাগে। প্রতিবেশী এক মহিলা আগুন দেখতে পেয়ে সম্রাট সিং ও তাদের বাড়িতে ডাকাডাকি করেন। কিন্তু ঘরে ফ্যান চলায় প্রথমে আওয়াজ শুনতে পাননি বলে জানিয়েছেন সম্রাট সিং। পরে ঘুম থেকে উঠে আগুন লেগেছে দেখে বাড়ির সকলকে তুলে নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। ঘরের বাইরে মাটির দেওয়ালের উপর খড়ের চালায় আগুন লাগায় ক্ষয় ক্ষতির পরিমাণ বিশেষ কিছু হয়নি বলেই জানিয়েছেন বাড়ি মালিক দিলীপ সিং।

বিজ্ঞাপন
সম্রাট সিং জানিয়েছেন, শত্রুতাবশত কেউ এই আগুন লাগিয়ে দিতে পারে বলে তিনি মনে করছেন। আগুনের গ্রাসে ভস্মীভূত হয়ে গেছে আসবাবপত্র সহ বিভিন্ন সামগ্রী। জানা গিয়েছে যে, গতকাল সম্রাট সিং এর বিবাহ বার্ষিকী ছিল। বিবাহ বার্ষিকী উপলক্ষে রাত্রিবেলা আত্মীয়স্বজনদের নিমন্ত্রণ জানান তিনি। খাওয়া-দাওয়া করে ঘুমাতে রাত প্রায় বারোটা থেকে সাড়ে বারোটা বেজে যায়। কিছুক্ষণ পর হঠাৎ করে এক প্রতিবেশী তাদের ঘুম ভাঙ্গাতে চেষ্টা করে। সে জানায় যে তাদের বাড়িতে আগুন লেগেছে। তবে ঘরে ফ্যান চলার কারণে প্রথমদিকে কিছু শুনতে না পারলেও, পরে তিনি দেখতে পান যে বাড়িতে আগুন লেগে গিয়েছে।
 সম্রাট সিং জানিয়েছেন, দিন কয়েক আগেই বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন তিনি। তাই শত্রুতাবশত কেউ হয়তো তার বাড়িতে আগুন লাগিয়ে থাকতে পারে বলে মনে করছেন তিনি। যদিও এই ঘটনা কারা ঘটিয়েছে সে ব্যাপারে তিনি জানেন না। তার দাবি পুলিশ ঘটনার উপযুক্ত তদন্ত করুক। যদিও অগ্নিকান্ডের ঘটনায় খণ্ডঘোষ থানায় কোন অভিযোগ জমা পড়েনি বলেই পুলিশ সূত্রে জানা গেছে। 

বিজ্ঞাপন

Advertisement