মেমারি পুলিশ গ্রেপ্তার করল এক জাল নথি কারবারী কে

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারি: মেমারী থানার পুলিশের জালে এবার এক অসাধু জাল নথি কারবারী। বুধবার মেমারি থানায় সাংবাদিক বৈঠক করে বর্ধমান সদর দক্ষিণ এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী জানান, ধৃত ব্যাক্তির নাম বিপ্লব সরকার। মেমারী থানার অন্তর্গত পারিজতনগর এলাকায় তার বাড়ি। বিভিন্ন মানুষ কে টাকার বিনিময়ে জাল সার্টিফিকেট, পাসপোর্ট তৈরি করে দেবার অভিযোগ রয়েছে এই ব্যক্তির বিরুদ্ধে। বিভিন্ন সরকারি দফতরের প্রয়োজনীয় শংসাপত্রের নকল কপি সহ বহু জাল সার্টিফিকেট তার বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।

বিজ্ঞাপন
পাশাপাশি উদ্ধার করা হয়েছে বিভিন্ন সরকারি দফতর, জনপ্রতিনিধি ও সরকারি হাসপাতেলের ১৬ টি রবার স্ট্যাম্প। অভিযোগ এক ব্যাক্তি পাসপোর্ট তৈরি করতে  বিপ্লব সরকারের গেলে ওই ব্যাক্তির কাছে এক লাখ ২০ হাজার টাকা দাবি করে অভিযুক্ত বিপ্লব সরকার। দীর্ঘদিন হয়ে গেলেও পাসপোর্ট না পেয়ে সন্দেহ হয় তার। এর পর প্রশাসনের দ্বারস্থ হন ওই ব্যাক্তি। পুলিশ তদন্তে নেমে গ্রেফতার করে অভিযুক্ত বিপ্লব সরকার কে। বুধবার পুলিশি হেফাজত চেয়ে ধৃতকে আজ বর্ধমান আদালতে পেশ করে মেমারি থানার পুলিশ।
মেমারির পারিজাতনগরে নিজের বাড়ি থেকেই এই কারবার চলতো ধৃত বিপ্লব সরকার বলে জানা গেছে। এমন কি তার কাছ থেকে উদ্ধার হয়েছে মেমারী বিধানসভার প্রাক্তন বিধায়িকা নার্গিস বেগমের বিধায়ক প্যাড ও স্ট্যাম্প, মন্তেশ্বর বিধানসভার প্রাক্তন বিধায়ক সৈকত পাঁজার স্ট্যাম্প, বর্ধমান পৌরসভার জন্ম এবং মৃত্যু বিভাগের স্ট্যাম্প। বেশ কিছু জনের জাল আধার ও প্যান কার্ড। এছাড়াও চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ারও অভিযোগ উঠে এসেছে তার বিরুদ্ধে। অন্যদিকে বিপ্লব রায়ের স্ত্রী রানু রায় সরকারের দাবি এই ধরনের কোনো কাজ সম্পর্কে তিনি জানতেন না। তবে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার যে আভিযোগ উঠেছে সেই অভিযোগ তিনি সম্পূর্ণ অস্বীকার করেন।

আরো পড়ুন