পালশিটে ভয়াবহ দুর্ঘটনার কবলে যাত্রীবাহী দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস

ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: ভয়াবহ দুর্ঘটনার কবলে যাত্রীবাহী দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস। সোমবার সকালে কলকাতার করুণাময়ী থেকে বর্ধমান হয়ে আসানসোল যাবার পথে মেমরীর ২নং জাতীয় সড়কের পালশিট এর কানাইডাঙ্গা ব্রিজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০ফুট নিচে নায়ানজুলিতে পড়ে গেল বাস। দুর্ঘটনায় কমবেশি প্রায় ৬-৭জন যাত্রী গুরুতর জখম হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এদের মধ্যে এক মহিলা যাত্রীর মাথায় গভীর ক্ষত হয়েছে। মেমারী থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের তড়িঘড়ি উদ্ধার করে বর্ধমানের অনাময় হাসপাতালে পাঠিয়েছে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বাসটিতে প্রায় ৪০জনের উপর যাত্রী ছিল। দুর্ঘটনার পর স্থানীয় ও পুলিশের কর্মীরা দ্রুততার সঙ্গে উদ্ধার কাজে নামেন। সকলকেই উদ্ধার করা হয়। স্থানীয়দের প্রাথমিক অনুমান চালকের অসতর্কতায় ফাঁকা রাস্তাতেই এই দুর্ঘটনা ঘটে গেছে। যদিও বাস যাত্রীদের অনেকেই জানিয়েছেন, নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরেছেন সকলে। যেভাবে সোজাসুজি যেতে যেতে আচমকাই ব্রিজের উপর থেকে নিচে খালের মধ্যে গিয়ে বাস টা পরে গেল তাতে কোনো যাত্রীর প্রাণহানি ঘটেনি এটাই ভাগ্যের।
এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী জানিয়েছেন, ঘটনার পরই দ্রুততার সঙ্গে যাত্রীদের উদ্ধার করে নেওয়া হয়। আহতদের বর্ধমানের অনাময়ে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়। তবে কিছুক্ষণের মধ্য পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বাস টিকেও খাল থেকে তুলে নেওয়ার কাজ শুরু করা হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে।