কাটোয়ায় পুলিশি অভিযানে বাজেয়াপ্ত ১হাজার কেজি শব্দ ও আতশবাজি

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক, কাটোয়া: দত্তপুকুরের বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের পরই রাজ্য জুড়ে প্রতিটি জেলায় বেআইনি বাজি কারখানা ও অবৈধ বাজি মজুদের বিরুদ্ধে শুরু হয়েছে ব্যাপক পুলিশি তল্লাশি অভিযান। মঙ্গলবার দুপুরে পূর্ব বর্ধমান জেলার কাটোয়ায় পুলিশ একটি বাজির গোডাউনে অভিযান চালিয়ে ৫০ বাক্স শব্দবাজি ও আতশবাজি বাজেয়াপ্ত করেছে। পুলিশ জানিয়েছে, প্রতিটি বাক্সের ওজন ছিল ২০কেজি। সেক্ষেত্রে মোট প্রায় ১হাজার কেজি অবৈধ শব্দবাজি ও আতশবাজি উদ্ধার করেছে কাটোয়া থানার পুলিশ।

বিজ্ঞাপন

পুলিশ সূত্রে জানা গেছে, কাটোয়ার স্টেশন বাজার এলাকায় হাজী মার্কেটে শিশির বৈরাগ্যের একটি গোডাউনে এদিন হানা দেয় পুলিশ। একটি নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশ এদিন এই বাজির গোডাউনে অভিযান চালায়। যদিও পুলিশি অভিযানের খবর আঁচ করে গোডাউনের মালিক শিশির বৈরাগ্য পালিয়ে যায়। তার খোঁজে পুলিশ তল্লাশি শুরু করেছে।

পুলিশ জানিয়েছে, বিভিন্ন কোম্পানির বাজি ও আতশবাজি ভর্তি ৫০টি পিচবোর্ডের কার্টেন উদ্ধার করা হয়েছে গোডাউন টি থেকে। প্রতিটি বাক্সের ওজন ছিল ২০কেজি। এতো পরিমাণ দাহ্য পদার্থ থাকা সত্বেও অভিযান চলাকালীন গোডাউনের কোথাও কোন অগ্নিনির্বাপক ব্যবস্থার হদিস পায়নি পুলিশ। এরপরই বেআইনিভাবে বাজি মজুদ করার অপরাধে সমস্ত বাজি বাজেয়াপ্ত করে গোডাউনের মালিকের বিরুদ্ধে রাজ্য ফায়ার সার্ভিস আইন ১৯৬০ অনুসারে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

আরো পড়ুন