ক্রাইম

গলসির পুরসার মাঠে উদ্ধার হওয়া পাঁচটি জারে পাওয়া গেল ৩৫ টি বোম, নিস্ক্রিয় করল সিআইডির বোম ডিসপোজাল স্কোয়াড

ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসি: মেশিন দিয়ে জমির ধান কাটার সময় জমির মধ্যেই চালকের নজরে পড়েছিল একটি নীল রংয়ের প্লাস্টিকের বড় জার। সন্দেহ হওয়ায় হারভেস্টার মেশিন থামিয়ে চালক গলসি থানায় ফোন করে বিষয়টি জানায়। পুলিশ ঘটনাস্থল পুরসার বদরুলের মাঠে পৌঁছে গতকালই আরো চারটি নীল জারের সন্ধান পায়। জারগুলিতে বোমা থাকতে পারে সন্দেহে গতকাল ওই এলাকা ঘিরে দেয় পুলিশ।

এলাকাবাসীকেও সতর্ক করে দেওয়া হয় যাতে মাঠের ওই অংশে কেউ যাতায়াত না করেন। এমনকি রাতভোর সেখানে মোতায়েন রাখা হয় পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয় জারগুলোতে ঠিক কি আছে সেটা আজ অর্থাৎ রবিবার বোম্ব স্কোয়াডের অফিসারেরা এসে পরীক্ষা করার পরই জানা যাবে। তবুও গতকাল এলাকাজুড়ে তৈরি হয় বোমাতঙ্ক।

আর আজ বোম্ব ডিসপোজাল স্কোয়াড এসে পরীক্ষা করতেই গ্রামবাসীদের আশঙ্কাই সত্যি হল। পাঁচটি জার থেকে প্রায় ৩৫ টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে গলসি থানার পুরসা এলাকায়। এদিন গ্রামের থেকে দুরে একটি ফাঁকা জমিতে বোমগুলোকে নিস্ক্রিয় করা হয়। এলাকায় আরও বোমা আছে কিনা, তাছাড়া কিভাবে জমিতে এলো ওই ঘি এর জার ভর্তি বোম তার ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।