বর্ধমান বনবিভাগের তৎপরতায় আটকে গেলো বেআইনি গাছ কাটা, বাজেয়াপ্ত করা হয়েছে কাটা গাছ

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বিনা অনুমতিতে গাছ কাটার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করলো বর্ধমান বন বিভাগ। বন দপ্তর সুত্রে জানা গেছে,  রবিবার ছুটির দিনে শহরের পুরাতন চক এলাকায় একটি পুকুর পাড়ে বেশ কয়েকটি বড় গাছ কেটে ফেলা হয়েছে এবং আরো কয়েকটি গাছ কে কাটার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে খবর আসে।

বিজ্ঞাপন

এরপরই বিভাগীয় রেঞ্জ অফিসার হালিমা খাতুনের নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছায় বন দপ্তরের টিম। কাটা গাছ গুলির অংশ বাজেয়াপ্ত করে বন দপ্তর। যদিও কে বা কারা এই গাছ কাটার সঙ্গে জড়িত সে ব্যাপারে তদন্ত শুরু করেছে দপ্তর।পাশাপাশি এরপর যাতে আর কেউ বিনা অনুমতিতে গাছ কাটতে না পারে সেই ব্যাপারেও স্থানীয়দের জানিয়ে দেওয়া হয়।

হালিমা খাতুন বলেন, ‘ রবিবার একটি অভিযোগ পেয়ে আমরা পুরাতন চক এলাকার একটি পুকুর পাড়ে অভিযানে গিয়েছিলাম। সেখানে বিনা অনুমতিতে গাছ কাটা হচ্ছিলো। আমরা পৌঁছে দেখি চার থেকে পাঁচটি শিমুল, রেইন ট্রি, শিশু গাছ কেটে ফেলা হয়েছে। কয়েকটি গাছ পুকুরে মধ্যে ফেলা রয়েছে। আমরা কাটা গাছের সমস্ত অংশ বাজেয়াপ্ত করেছি। সোমবার এই ঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হবে। ‘ এদিকে এলাকায় গাছ কেটে ফেলার খবর পাওয়ার পরই বন বিভাগের তৎপরতায় খুশি এলাকাবাসী।

আরো পড়ুন