দুদিনের বৃষ্টিতেই বাঁধে ফাটল, হু হু করে গ্রামে ঢুকছে জল, আতঙ্ক আঝাপুর জুড়ে

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,জামালপুর: কদিন আগেই বৃষ্টির অভাবে পূর্ব বর্ধমানের একাধিক ব্লকে চাষবাস প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। শুকিয়ে যাচ্ছিল মাঠ ঘাট। পুকুরে জল কমে আসছিল। মনেই হচ্ছিল না এটা ভরা বর্ষাকাল। গতকাল আর আজ সকাল থেকে জায়গায় জায়গায় নাগারে বৃষ্টি শুরু হয়েছে। সেই সঙ্গে ডিভিসির সেচখাল গুলো দিয়ে জল ছাড়া চলছে। আর তাতেই বিপত্তি তৈরি হয়েছে জামালপুর ব্লকের অঝাপুরের দাসপাড়া এলাকায়।

বিজ্ঞাপন

 

পূর্ব বর্ধমান জেলার জামালপুর থানার অন্তর্গত আঝাপুর গ্রামের ভীমের পুল সংলগ্ন দাসপাড়া এলাকায় খালের মাঝে বিরাট ঘোগের সৃষ্টি হয়েছে। গ্রামে হু হু করে ঢুকতে শুরু করেছে জল। অবিলম্বে বাঁধ মেরামতির কাজ শুরু না হলে রাতের মধ্যেই ভেসে যেতে পারে গ্রাম। ইতিমধ্যেই রাস্তায় দেখা দিয়েছে ফাটল। এখন সেই  আতঙ্কে রাতের ঘুম ছুটেছে এলাকাবাসীর।

 

স্থানীয় সেচ খালের গেটম্যান কে বিষয়টি জানালে তিনি জানিয়েছেন, আগামীকাল অর্থাৎ শুক্রবারের আগে বাঁধ মেরামত করা সম্ভব নয়। এদিকে জল যেভাবে গ্রামে ঢুকছে তাতে চিন্তার ভাঁজ পরেছে গ্রামের বাসিন্দাদের মধ্যে। গ্রামে বেশ কিছু মাটির বাড়ি রয়েছে, জল ঢুকলে সেগুলির ক্ষতির সম্ভাবনা রয়েছে। এলাকার মানুষের দাবি অবিলম্বে বাঁধ মেরামত করা হোক।

আরো পড়ুন