রাতের অন্ধকারে রেনেসাঁ উপনগরীতে চললো গুলি, চরম নিরাপত্তাহীনতায় বাসিন্দারা

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান শহরের উপকন্ঠে রেনেসাঁ উপনগরীর ভিতরে রাতের অন্ধকারে চললো গুলি। এই ঘটনায় কেউ হতাহত না হলেও গোটা উপনগরী ঘিরে ছড়িয়েছে ভয়ানক আতঙ্ক। স্থানীয় সূত্রে জানা গেছে, রেনেসাঁ উপনগরির ইনার রিং রোড এলাকায় শহরের একটি বেসরকারি নার্সিংহোমের মালিকের বাড়ির নিচে রাখা তার চার চাকা গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। স্থানীয় আবাসিকদের অনেকের অনুমান, ঘটনাটি রাত প্রায় দুটো থেকে আড়াইটার মধ্যে ঘটেছে। সিসি ক্যামেরার ফুটেজে একটি চারচাকা গাড়িকে ইনার রিং রোড দিয়ে যেতে দেখা গেছে। তবে গুলি চালানোর ঘটনায় দুষ্কৃতীদের সংখ্যা সম্মন্ধে কেউই কোনকিছু জানাতে পারেননি। প্রশ্ন উঠছে, বাড়ির সামনে রাখা ফাঁকা গাড়িতে রাতের অন্ধকারে কে বা কারা, কেন গুলি চালালো? তদন্ত শুরু করেছে পুলিশ।

বিজ্ঞাপন

রবিবার সকালে বাড়ির মালিক বিষয়টি জানতে পেরে বর্ধমান থানার পুলিশ কে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে। আশপাশের কয়েকজনের সঙ্গে কথাও বলে। গাড়িটির ভিতর থেকে পুলিশ একটি গুলির খোল উদ্ধার করেছে। ঘটনার বিষয়ে জানতে ইতিমধ্যেই গাড়িটির মালিক কে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এদিকে রেনেসাঁ উপনগরীর বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে এই ঘটনার পর।

 

অনেকেই উপনগরী সংস্থার নিরাপত্তা ব্যবস্থার চরম গাফিলতি নিয়ে অভিযোগ করেছেন। বিশেষ করে রাতে এই বিশাল উপনগরীর নিরাপত্তা একপ্রকার নেই বলেই জানিয়েছেন বাসিন্দাদের একাংশ। কে, কখন, কোন দিক দিয়ে, কি প্রয়োজনে উপনগরীতে প্রবেশ করছে তা লক্ষ্য করা বা জিজ্ঞাসা করার কোন সিস্টেম নেই গোটা এলাকায়। রাত ১০টা সাড়ে ১০টার পর আর কোন সিকিউরিটি গার্ড কে দেখতে পাওয়া যায় বলে অভিযোগ। এরইমধ্যে উপনগরীর সীমানা অনেক জায়গায় খোলা অবস্থায় রয়েছে। সেই নিয়েও আতংকে রয়েছেন রেনেসাঁয় বসবাসকারী বাসিন্দারা বলে অভিযোগ। স্থানীয় জানিয়েছেন, বছরখানেক আগে জেলা পুলিশের পক্ষ থেকে রেনেসাঁয় একটি পুলিশ ক্যাম্প এর উদ্বোধন করা হয়েছিল। বাসিন্দাদের অভিযোগ, সেটি এখন প্রায় বন্ধ। ওই ক্যাম্পের কোন কার্যকারিতা নেই। ফলে রেনেসাঁ উপনগরীর নিরাপত্তা বলে এই মুহূর্তে যে কিছুই নেই সেই নিয়েই ক্ষোভ বাড়ছে বাসিন্দাদের।

আরো পড়ুন