ফের অমানবিকতার নজির শহর বর্ধমানে, রাস্তায় কয়েকঘন্টা ধরে পড়ে রইলো মৃতদেহ

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ফের অমানবিক দৃশ্য লজ্জা বাড়ালো শহর বর্ধমানের। জনবহুল রাস্তার উপরেই এক বৃদ্ধের মৃতদেহ ঘণ্টার পর ঘণ্টা পর রইলেও পথচলতি সকলেই মুখ ফিরিয়ে চলে গেলেন। এমনকি নিজেদের সমাজসেবার সঙ্গে যুক্ত বলে জাহির করা স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীদেরও কাউকে মৃত ব্যক্তিকে উদ্ধার করার জন্য এগিয়ে আসতে দেখা গেলো না। পরে পুলিশের কাছে খবর পৌঁছালে বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে বর্ধমান হাসপাতালে পাঠায়।

বিজ্ঞাপন

শনিবার বর্ধমানের রেলওয়ে স্টেশনে ঢোকার মুখে পুরোনো ওভারব্রিজের ওপর এক অজ্ঞাত পরিচয় মধ্যবয়স্ক মানুষের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। সকাল থেকে মৃতদেহটি রাস্তায় পড়ে থাকলেও পথচলতি মানুষ না দেখার ভান করে পাশ কাটিয়ে চলে যায়। অনেক টোটো গাড়ি সহ অন্যান্য যান রাস্তার পাশে দাঁড়িয়ে থাকলেও কেউ মৃতদেহটি কে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। অবশেষে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে, পুলিশকে খবর দেওয়ার পর পুলিশ এসে সেই মৃত ব্যক্তিকে তুলে নিয়ে যায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মৃত ব্যক্তি বিভিন্ন জায়গায় ঘুরে ভিক্ষা করে নিজের পেট চালাত। শনিবার তার মৃতদেহ পড়ে থাকতে দেখতে পায় স্থানীয়রা। স্থানীয় ব্যবসায়ী অরুপ প্রামানিক জানিয়েছেন, ‘ওই বৃদ্ধ অসুস্থ ছিলো। হাঁটা চলা ঠিকমতো করতে পারছিলেন না। খেতে বললেও খাচ্ছিলেন না। প্রথমে ভেবেছিলাম ঘুমোচ্ছে ওই ভবঘুরে। পড়ে বুঝতে পারি মারা গেছেন। স্থানীয় কয়েকজনকে জানিয়েছিলাম, যাতে রাস্তা থেকে ওই মানুষটিকে সরিয়ে হাসপাতালে নিয়ে যাবার ব্যবস্থা করার জন্য। তারপরেও অনেকক্ষণ পড়ে ছিলো। পড়ে পুলিশ এসে মৃতদেহ নিয়ে যায়।’

আরো পড়ুন