জেলা

আগুনে ভস্মীভূত বসত বাড়ি, চরম দুশ্চিন্তায় গোটা পরিবার

ফোকাস বেঙ্গল ডেস্ক, রায়না: আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে গেল বসত বাড়ি। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার রায়না ১ নম্বর ব্লকের নতু গ্রাম পঞ্চায়েতের সুলতান বাদ গ্রামে। এই ঘটনা কে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকা জুড়ে। বাড়ির মালিকের নাম বিপিন বেসরা। এদিন তার বাড়িতে আগুন লাগে। আগুন লাগার খবর পাওয়া মাত্রই স্থানীয় বাসিন্দারা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু যখন আগুন নিয়ন্ত্রণে আসে ততক্ষণে সব শেষ হয়ে যায়।

গোটা বাড়ি পুড়ে একেবারে ভস্মীভূত হয়ে যায়। বাড়ির মধ্যে ছিল নগদ ৮০ হাজার টাকা সহ বেশ কিছু আসবাবপত্র, জামাকাপড়, প্রয়োজনীয় কাগজপত্র। আগুনের লেলিহান শিখায় সবকিছুই শেষ। নগদ আশি হাজার টাকা থেকে শুরু করে জামা কাপড় প্রয়োজনীয় কাগজপত্র সমস্ত গ্রাস করেছে আগুন।

স্বাভাবিকভাবেই কার্যত সহায় সম্বলহীন হয়ে পড়েছে বিপিন বেসরার পরিবার। তবে যখন আগুন লাগে সেই সময় বাড়িতে বিপিন বাবু ছাড়া আর কেউ ছিলেন না বলে জানা গেছে। বাড়ির অন্যান্য সদস্যরা কাজে গিয়েছিলেন। কাজের শেষে আজ যখন তারা বাড়ি ফিরবেন তখন বাড়ির এই পরিস্থিতি দেখে তাদের মানসিক অবস্থা কি হবে সেটা ভেবে চরম দুশ্চিন্তায় রয়েছেন বিপিন বাবু। এখন সর্বস্ব হারানো এই পরিবারকে আগামীদিনে সরকারের পক্ষ থেকে যাতে সাহায্য সহযোগিতা করা হয় তেমনটাই চাইছেন বাড়ির মালিকসহ এলাকার মানুষজন।