ক্রাইম

দেওয়ানদীঘির ভিটে তে পুজোর আগে সতর্কতামূলক টহলদারির সময় পুলিশের উপর চড়াও হল স্থানীয় বাসিন্দাদের একাংশ, গ্রেপ্তার ৯

ফোকাস বেঙ্গল ডেস্ক,দেওয়ানদীঘি: পুজোর আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন বাকি। পুজোর দিনগুলোতে যাতে জেলার প্রতিটি থানা এলাকার সাধারণ মানুষ নিশ্চিন্তে, নিরুপদ্রব ভাবে কাটাতে পারেন তারজন্য পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিটি থানাকে আগাম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের কড়া নির্দেশ দেওয়া হয়েছে। আর সেই নির্দেশের অঙ্গ হিসেবে শনিবার রাতে এলাকায় সতর্কতামূলক টহলদারি চালানোর সময় এলাকাবাসীদের বিক্ষোভের মুখে পড়লো পূর্ব বর্ধমান জেলার দেওয়ানদীঘি থানার কর্তব্যরত পুলিশ কর্মীরা।

ঘটনাটি ঘটেছে ভিটা সোনপুর এলাকায়। অভিযোগ কর্তব্যরত পুলিশের কাজে বাধা দেওয়ার চেষ্টা করে এলাকাবাসীদের একাংশ। পুলিশ বাধা দিলে স্থানীয় বেশ কিছু মানুষ পুলিশ কে ধাক্কাধাক্কি পর্যন্ত করে। অভিযোগ এদের মধ্যে অনেকেই মদ্যপ অবস্থায় ছিল। পরিস্থিতির অবনতি হলে পুলিশের বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। চরম উত্তেজনার সৃষ্টি হয় এলাকায়।

পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশের কাজে বাধা দেওয়ার এবং পুলিশের সঙ্গে সংঘাতে জড়ানোর অভিযোগে এদিনই ৯জনকে আটক করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, সন্ধ্যার পর থেকে বাইক নিয়ে দ্রুত গতিতে যাতায়াতকারী চালকদের সতর্ক করতে, মদ্যপ অবস্থায় গাড়ি না চালানোর জন্য এবং সামনে বাঙালির বড় উৎসবের আগে এলাকায় যাতে কোনরকম অশান্তির বাতাবরণ তৈরি না হয়, তার জন্য দেওয়ানদীঘি থানার পক্ষ থেকে টহলদারি চালাচ্ছিল পুলিশের একটি টিম।

তখনই স্থানীয় কিছু মানুষের সঙ্গে পুলিশের বচসা হয়। এরপরই পুলিশের কাজে বাধা সৃষ্টি করে কিছু লোক বলে অভিযোগ। এই ঘটনায় এলাকায় আলোড়ন পড়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, আটক ব্যক্তিদের রাতেই গ্রেপ্তার করা হয়েছে। রবিবার ধৃতদের বর্ধমান আদালতে পেশ করা হবে।

Recent Posts