ক্রাইম

ফের সদরঘাট ব্রিজের উপর দুর্ঘটনা, অল্পের জন্য প্রাণে বাঁচলেন অনেকে, উত্তেজনা

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ফের ভয়াবহ দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেলো তিনটি চারচাকা গাড়ি। যদিও বেপরোয়া মাল বোঝাই লরির ধাক্কায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে যাত্রী সহ  তিনটি চারচাকা গাড়ি। অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন চারচাকা গাড়ির যাত্রীরা। ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে রবিবার রাত সাড়ে ৯টা নাগাদ বর্ধমান আরামবাগ রোডে দামোদরের উপর সদরঘাট ব্রিজে। লরির ধাক্কায় চারচাকা গাড়ির যাত্রীরা চোট পেয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। দুর্ঘটনার পরই ঘাতক লরির চালক লরি ফেলে পালিয়ে যায়। ব্রিজের উপর ব্যাপক যানজটের সৃষ্টি হয়। ব্রিজের উপর সারি দিয়ে দাঁড়িয়ে পড়ে প্রচুর গাড়ি।

খন্ডঘোষ থানার অধীনে পলেমপুর ফাঁড়ির পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতির নিয়ন্ত্রণে নামে। দুর্ঘটনাগ্রস্থ চারচাকা গাড়ির যাত্রীদের উদ্ধার করে নিয়ে আসে। গাড়ি গুলোকেও এক এক করে রাস্তা থেকে সরিয়ে ফের যান চলাচল স্বাভাবিক করে। প্রত্যক্ষদর্শী শেখ রাকেশ বলেন,’ আমি বর্ধমান থেকে রায়নায় মোটর সাইকেলে নিয়ে বাড়ি ফিরছিলাম। পলেমপুরের দিকে সদরঘাট ব্রিজের উপর মেরামতের কিছু কাজ চলছিল। ব্রিজ থেকে ঠিক নামবার মুখে রাস্তার অবস্থা খুব খারাপ। আমার সামনে একটি মাল বোঝাই লরি বেশ জোরেই যাচ্ছিল। লরিটির সামনে আরো তিনটি চারচাকা গাড়ি যাচ্ছিল।

আচমকা লরিটি নিয়ন্ত্রণ হারিয়েই হোক কিংবা ব্রেক ফেল করার কারণে প্রথমে সামনের একটি চারচাকার পিছনে সজোরে ধাক্কা মারে। ওই গাড়িটির ভিতরে যাত্রী ছিল। ধাক্কায় জেরে গাড়িটির পিছনের অংশ দুমড়ে যায়। পিছন থেকে ধাক্কা লাগায় ওই গাড়িটি তার সামনের গাড়িতে গিয়ে ধাক্কা মারে। সেই গাড়িটির সামনের ও পিছনের কাঁচ ভেঙে যায়। ক্ষতিগ্রস্থ হয়। এরপরই ব্রিজের উপর সমস্ত গাড়ি আটকে পড়ে।’

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের অনেকে জানিয়েছেন, কয়েকদিন আগেই এই ব্রিজের উপর লরির ধাক্কায় এক মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। প্রায় প্রতিদিন সদরঘাট ব্রিজে ছোট বড় দুর্ঘটনা লেগেই রয়েছে। ব্রিজের রাস্তার অবস্থা খুব খারাপ। এরইমধ্যে বেপরোয়াভাবে লরি ও বাস দ্রুতগতিতে যাতায়াত করে। রীতিমত প্রাণ হাতে করে যাতায়াত করতে হয় মোটর সাইকেল আরোহী থেকে অন্যান্য যানবাহন কে। এরপরও একের পর এক দুর্ঘটনা ঘটতে থাকলেও ব্রিজের উপর পুলিশি নজরদারি কিংবা ট্রাফিক ব্যবস্থা জোরদার করা হচ্ছে না। ফলে যেকোনো মুহূর্তে বড়সড় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় এলাকার বসবাসকারী থেকে ব্যবসায়ীরা।