ক্রাইম

বেআইনিভাবে সরকারি ওষুধ বেসরকারি খাতে সরবরাহের অভিযোগ! বর্ধমান পুলিশের জালে এক ব্যবসায়ী

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: সরকারিভাবে সরবরাহ করার জন্য ওষুধ,ইনজেকশন ( not for sale) অবৈধভাবে মজুদ করে বর্ধমানের বেসরকারি নার্সিংহোম সহ জেলার ও পার্শ্ববর্তী জেলার নার্সিংহোম গুলিতে সাপ্লাই করার অভিযোগে বর্ধমান থানার পুলিশ শহরের পাঞ্জাবি পাড়া এলাকার একটি আবাসনের চারতলা থেকে সৌরেণ রায় নামে এক ব্যক্তিকে আটক করেছে।

খোদ গভর্নমেন্ট সাপ্লাই মেডিসিন কিভাবে দিনের পর দিন স্বাস্থ্য দপ্তরের নজরদারি এড়িয়ে ধৃত ওই ব্যক্তি বেসরকারি ক্ষেত্রে সরবরাহ করছিল তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু হয়েছে। যদিও সোমবার বিকেল প্রায় তিনটে থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ধৃত ওই ব্যক্তির ফ্ল্যাটে রাজ্য ড্রাগ কন্ট্রোল ব্যুরো দপ্তরের দুই সদস্যের অফিসারের সঙ্গে বর্ধমান থানার পুলিশ তল্লাশি অভিযান চালালেও এদিন সংবাদ মাধ্যমের সামনে কেউই মুখ খুলতে চায়নি।

পরে জেলার পুলিশ সুপার কামনাশিস সেন বলেন, ‘পুলিশ অভিযোগের ভিত্তিতে ড্রাগ কন্ট্রোলের আধিকারিকদের নিয়ে অভিযান চালিয়ে বেশ কিছু ‘নট-ফর-সেল’ ও সরকারি সাপ্লাই করার ওষুধ বাজেয়াপ্ত করেছে। বেআইনিভাবে ওষুধ রাখার জন্য একজন কে গ্রেপ্তারও করা হয়েছে। বাকিটা তদন্তের পরে জানা যাবে কিভাবে কোথা থেকে আসতো ওষুধ।’

জানা গেছে ধৃত সৌরেন রায়ের এক সময় বর্ধমান শহরের খোসবাগান এলাকায় একটি ওষুধের দোকান ছিল। বছর পাঁচেক আগে সেই দোকান বিক্রি করে দেন তিনি। বিশেষ সূত্রে এই ব্যক্তির গতিবিধি সম্পর্কে বর্ধমান থানার পুলিশের কাছে তথ্য আসার পরই পুলিশ রাজ্য ড্রাগ কন্ট্রোল ব্যুরোর সঙ্গে যোগাযোগ করে। আর তারপরই এদিন বিকেলে পাঞ্জাবি পাড়ার সৌরেন রায়ের ফ্ল্যাটে অভিযান চালানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে ড্রাগ কন্ট্রোল ব্যুরো থেকে এদিন মুতাহার সেখ ও রাজিবুল আলম নামে দুই সদস্যের প্রতিনিধি তল্লাশি অভিযানে উপস্থিত ছিলেন। পুলিশ সূত্রে জানা গেছে, এদিন তল্লাশি অভিযানে ধৃত ব্যক্তির ফ্ল্যাট থেকে কয়েক পেটি ওষুধ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই গোটা ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে পুলিশ।