রাজনীতি

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, ফের উত্তপ্ত বর্ধমানের খাগড়াগড়

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ফের শাসক তৃণমূলের দুটি গোষ্ঠীর দ্বন্দ্বে চরম উত্তেজনা তৈরী হল বর্ধমানের খাগড়াগড় এলাকায়। স্থানীয়দের অভিযোগ এলাকার প্রাথমিক বিদ্যালয়ের পরিচালন কমিটি গঠন কে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধায় তৃণমূল কংগ্রেসের দুটি গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে পড়ে। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। দু’পক্ষের মধ্যে মারধরের ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় বর্ধমান থানার বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ।

জানা গেছে, সরাইটিকর গ্রাম পঞ্চায়েতের ৯০ নম্বর সংসদের সদস্য শঙ্কর রাজবংশী ও ৮৯ নম্বর সংসদের সদস্য সেখ ফিরোজের অনুগামীদের মধ্যে বিরোধ থেকেই এই সংঘর্ষের ঘটনা। সেখ ফিরোজের অনুগামী তথা তৃণমূলের বুথ সভাপতি মহম্মদ হোসেনের অভিযোগ, ‘এলাকার দখল নিতেই মহম্মদ ইনশান সহ আরও বেশ কয়েকজনের নেতৃত্বে জনা ৪০ এর একটি দুস্কৃতিদল রড, লাঠি, তীর, বল্লম, টাঙ্গি নিয়ে আমাদের উপর আক্রমণ চালায়। ঘটনায় আমাদের ৩ জন কর্মী আহত হয়েছে। আসলে আমরা এলাকায় বিভিন্ন ধরনের ভালো কাজ করছি, যেটা তাদের সহ্য হচ্ছে না। ওরা এলাকায় তোলাবাজি করতে পারছে না, তাই মরিয়া হয়ে এলাকার দখল নিতেই এই আক্রমণ। ওরা দুস্কৃতি, ওদের কোনো রাজনৈতিক পরিচয় আছে বলে আমাদের জানা নেই।’

পাল্টা, ৯০ নম্বর সংসদের তৃণমূল পঞ্চায়েত সদস্য শঙ্কর রাজবংশীর অভিযোগ, ‘আজ তাকে বাদ দিয়ে খাগড়াগড় প্রাথমিক বিদ্যালয়ের পরিচালন কমিটি গঠন করা হয়েছে। সেই বিষয়ে তিনি শেখ ফিরোজের কাছে কয়েকজনকে নিয়ে স্কুলে জানতে যান কেনো তাকে বাদ দেওয়া হল? অভিযোগ, সেই সময়কার মতো সমস্যা মিটে গেলেও সন্ধ্যা নাগাদ তার কয়েকজন কর্মীকে সেখ ফিরোজের নেতৃত্বে ব্যাপক মারধর করা হয়।’ এলাকায় তোলাবাজি করতে চাইছে সেখ ফিরোজ ও তার অনুগামীরা। কিন্তু আমরা বাধা দেওয়াতেই এই আক্রমণ বলে অভিযোগ শঙ্কর রাজবংশীর। এলাকায় উত্তেজনা থাকায় নতুন করে যাতে কোনো রকমের অশান্তি না ছড়ায় তারজন্য পুলিশ পিকেট মোতায়েন করা হয়েছে।