ক্রাইম

বর্ধমানে একই গ্রামের তিনটি মন্দির থেকে চুরি লক্ষাধিক টাকার সামগ্রী, তদন্তে পুলিশ

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: রাতের অন্ধকারে মন্দিরের তালা ভেঙে একই গ্রামের তিনটি মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল পূর্ব বর্ধমানের বেলকাস পঞ্চায়েতের নলা গ্রামে। গ্রামবাসীরা জানিয়েছেন তিনটি মন্দির থেকে দুষ্কৃতীরা প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ঠাকুরের সোনা ও রুপোর গহনা সহ দুটি প্রণামী বাক্স নিয়ে পালিয়েছে। সোমবার গভীর রাতে দুঃসাহসিক এই চুরির ঘটনা ঘটার পর মঙ্গলবার সকালে পুরোহিত মন্দিরে আসতেই চুরির বিষয়টি জানতে পারেন। খবর পেয়ে গ্রামবাসীরাও জড়ো হয়ে যান। এরপর বর্ধমান থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিনটি মন্দির সরজমিনে খতিয়ে দেখে। 

নলা গ্ৰামে একটি শিব মন্দির ও পাশেই একটি মনসা মন্দির রয়েছে। গ্ৰামেরই ঘোষ পাড়ায় রয়েছে রাধাগোবিন্দ মন্দির। এই তিনটি মন্দিরেরই তালা ভেঙে দুষ্কৃতীরা চুরি করেছে বলে অভিযোগ। পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। শিব মন্দির ও মনসা মন্দিরের পুরোহিত উত্তম চক্রবর্তী বলেন,’ সকালে পুজো করতে এসে দেখি মন্দিরের তালা ভাঙ্গা। ভিতরে ঠাকুরের গয়না, বাসনপত্র, প্রণামী বাক্স কিছুই নেই।

শিব মন্দির থেকে প্রায় ৫০ভরির মতো রুপো এবং পাঁচ ভরির মতো সোনার গহনা, কষ্টি পাথরের ষাঁড় ও প্রণামী বাক্স চুরি গেছে। প্রতিবছর গাজনের সময় এই প্রণামী বাক্স খোলা হয়। সারা বছরে ভক্তদের দানের প্রায় ৩০/৪০হাজার টাকা থাকে এই বাক্স গুলোতে। দুটি মন্দির থেকে সে দুটিও চুরি গেছে।’ গোটা ঘটনায় আলোড়ন ছড়িয়েছে গ্রামজুড়ে।