পশ্চিমবঙ্গ

সর্বভারতীয় সি আই এস সি ই পরীক্ষায় বর্ধমানের স্কুল থেকে সম্ভাব্য যুগ্ম দ্বিতীয় দুজন

FOCUS BENGAL

FOCUS BENGAL

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: সি আই এস সি ই -২০২২ (Council for the Indian school certificate examinations ) পরীক্ষায় জোড়া সাফল্য এলো বর্ধমানের। একই স্কুল থেকে সর্ব ভারতীয় স্তরে সম্ভাব্য দ্বিতীয় স্থান অধিকার করেছে দুজন ছাত্রী। বর্ধমানের হলি রক স্কুলের  ছাত্রী পুষ্পিতা নাহা ও রায়েশা পারভীন যুগ্মভাবে  সম্ভাব্য দ্বিতীয় স্থান অধিকার করেছে। তাদের দুজনেই ৯৯.৫ শতাংশ নম্বর পেয়েছেন বলে স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছে । এই খবরে উচ্ছসিত স্কুলের ছাত্র ছাত্রী থেকে শিক্ষক, শিক্ষিকারাও।

বিজ্ঞাপন

স্কুলের প্রিন্সিপ্যাল স্বর্ণাভ সাকসেনা জানান, দুজন ছাত্রীই ছোট থেকে এই স্কুলে পড়াশোনা করছে। বরাবরই এরা ভালো রেজাল্ট করে এসেছে। ওদেরকে নিয়ে আমাদের ভাল কিছুর আশা ছিল। তাই তাদের এই সাফল্য স্কুলের কাছে অত্যন্ত গর্বের। এর আগেও স্কুল থেকে অনেক ছাত্র ছাত্রী জেলা ও রাজ্যস্তরে জায়গা করে নিয়েছে। তবে জাতীয় স্তরে এই প্রথম দুজন একসঙ্গে জায়গা করে নেওয়ার ঘটনায় আমরা উচ্ছসিত ও গর্বিত। ওরা আগামীদিনে আরো উন্নতি করুক এটাই আমরা কামনা করছি। পাশাপাশি স্কুলের অন্য পড়ুয়ারাও এই ছাত্রীদের দেখে অনুপ্রাণিত হবে আরো ভাল রেজাল্ট করার জন্য।”

পুষ্পিতা নাহা জানান, তিনি ভবিষ্যতে মেডিকেল নিয়ে পড়তে চান। ইতিমধ্যেই প্রবেশিকা পরীক্ষা দিয়েছেন তিনি। পরে গাইনোকোলজিস্ট হওয়ার ইচ্ছা রয়েছে তার। পড়াশোনার পাশাপাশি, গান শুনতে পছন্দ করেন তিনি। বিশেষ করে অবসর সময়ে রবীন্দ্র সংগীত শুনতে বেশি পছন্দ করেন বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে, রায়েশা পারভীন জানান, তিনিও ডাক্তার হতে চান। আগামী বছর তিনি নিট পরীক্ষা দেবেন বলে জানিয়েছেন। তার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

বিজ্ঞাপন

Advertisement