পশ্চিমবঙ্গ

শনি ও রবিবার ফের বর্ধমান-হাওড়া কর্ড লাইনে যাত্রী দুর্ভোগের আশঙ্কা

FOCUS BENGAL

FOCUS BENGAL

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান-হাওড়া কর্ড লাইনে কাজের জন্য ফের যাত্রী দুর্ভোগের আশঙ্কা তৈরি হয়েছে। শনিবার রাত ১২ টা থেকে রবিবার রাত ১২টা পর্যন্ত (অর্থাৎ ২৬ মার্চ দিনভর) বর্ধমান-হাওড়া কর্ড লাইনের সমস্ত লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। পূর্ব রেল সূত্রে জানা গেছে, যাত্রী সুরক্ষা কথা মাথায় রেখেই রেল এই কাজ করছে। বর্ধমান-হাওড়া কর্ড লাইনের বেলানগর স্টেশনে ইলেকট্রনিক ইন্টারলকিং বদলের কাজ করা হবে। সেই কারণে রবিবার ২৩ ঘণ্টার জন্য ট্রাফিক ও পাওয়ার ব্লক করতে হবে। ফলে রবিবার প্রায় সারাদিন ব্যাহত হবে বর্ধমান-হাওড়া কর্ড লাইনের ট্রেন পরিষেবা। এই কাজের জন্য রেলের পক্ষ থেকে কয়েকটি দূরপাল্লার ট্রেনেরও রুট বদল করা হয়েছে। পাশাপাশি কর্ড লাইনে চলাচল করে এমন দূরপাল্লার কয়েকটি ট্রেনকে মেন লাইন দিয়ে অর্থাৎ ব্যান্ডেল হয়ে চলাচল করানো হবে ওইদিন।

বিজ্ঞাপন

এছাড়াও আপ ও ডাউন হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেস, হাওড়া-দেরাদুন কুম্ভ এক্সপ্রেস, হাওড়া-মুম্বই এক্সপ্রেস, যেগুলি ২৬ মার্চ যাত্রা শুরু করার কথা সেগুলি হাওড়া থেকে ব্যান্ডেল হয়ে যাবে। গুয়াহাটি-হাওড়া সরাইঘাট এক্সপ্রেস, হাওড়া – এলাহাবাদ বিভূতি এক্সপ্রেস যেগুলির ২৫ মার্চ যাত্রা শুরু করার কথা সেগুলিও ব্যান্ডেল হয়ে যাবে। সাম্প্রতিককালে হাওড়া-বর্ধমান কর্ড ও মেন লাইনে বিভিন্ন সময় ট্রেন বন্ধ রেখে কাজ হয়েছে। টানা ট্রেন বন্ধে দুর্ভোগে পড়েছেন নিত্য যাত্রী থেকে সাধারণ যাত্রীরা। ফলে প্রায় ২৩ঘণ্টা কর্ড লাইনে ট্রেন পরিষেবা বন্ধ থাকলে ফের একদিন যাত্রী দুর্ভোগ চরমে পৌঁছাবে বলেই আশঙ্কা যাত্রীদের।

এদিকে ওইদিনই অর্থাৎ রবিবার সরকারি চাকরির পরীক্ষাও রয়েছে। ট্রেন পরিষেবা ব্যাহত হলে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে বলেও মনে করছেন অনেকে। যদিও রেল সূত্রে জানানো হয়েছে, পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে রবিবার ১০ জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে এই শাখায়। কর্ড লাইনের বর্ধমান ও ডানকুনির মধ্যে ৮ জোড়া স্টেশাল ট্রেন চলাচল করবে। বর্ধমান থেকে প্রথম স্পেশাল ট্রেন সকাল ৫ টা ৪০ মিনিটে ও শেষ স্পেশাল ট্রেন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ছাড়বে। ডানকুনি থেকে প্রথম স্পেশাল ট্রেন ৭টা ২৫ মিনিটে ও শেষ স্পেশাল লোকাল রাত সাড়ে ৮ টায় ছাড়বে। বর্ধমান থেকে সকাল ৮টা ১০ মিনিট ও ৯টা ১৫ মিনিটে এবং হাওড়া থেকে দুপুর ২টো ৪৫ মিনিট ও ৩টে ৩৫ মিনিটে ছাড়বে স্পেশাল লোকালগুলি।

Advertisement