ক্রাইম

শারদোৎসবের দিনগুলোতে যাত্রী সুরক্ষা নিশ্চিত করতে আরপিএফের তল্লাশি অভিযান বর্ধমান স্টেশনে

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: দুর্গা পুজোর আর হাতে গোনা মাত্র কয়েকটা দিন বাকি। ইতিমধ্যেই চারিদিকে ছুটির আমেজ চলে এসেছে। ব্যাগপত্র গুছিয়ে পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে বেড়াতে বেরোনোর তোড়জোড় শুরু করে ফেলেছেন ভ্রমণ পিপাসু মানুষেরা। প্রতিদিনই ভির বাড়ছে রেলওয়ে স্টেশন গুলোতে।

স্বাভাবিকভাবেই উৎসবের দিনগুলোতে যাতে কোন রকম নাশকতামূলক ঘটনা না ঘটে, কিংবা কোন যাত্রীকেই যাতে কোন অবাঞ্ছিত হয়রানির মুখে পড়তে না হয়, তারজন্য বর্ধমান রেলওয়ে স্টেশনে শুরু হয়েছে আরপিএফ বর্ধমান পোস্টের চিরুনি তল্লাশি। পাশাপাশি দূরপাল্লার ট্রেনগুলোতে একইভাবে চলছে চেকিং। রীতিমত ডগ স্কোয়াডের কুকুরদের নিয়ে স্টেশনে ট্রেন ধরতে আসা এবং বিভিন্ন ট্রেন থেকে বর্ধমান স্টেশনে নামা প্রতিটি যাত্রীর মালপত্র চেকিং করছেন অফিসারেরা।

আরপিএফ সূত্রে জানা গেছে, উৎসবের মুখে একদিকে যেমন অনেকেই দূর দূরান্তে ছুটি উপভোগ করতে বেরিয়ে যান, উল্টোদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ বাংলার এই দুর্গোৎসবে সামিল হতে এই সময় এই রাজ্যে আসেন। স্বাভাবিকভাবেই এই সময়ে প্রতিবছরই আরপিএফ বর্ধমান পোস্টের পক্ষ থেকে ‘ কুইক রেসপন্স টিম ‘ তৈরি করে রেল স্টেশনের কোনায় কোনায় চেকিং করার প্রোগ্রাম নেওয়া হয়।

যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতেই এই কুইক রেসপন্স টিম দিনরাত কাজ করে। সোমবার বর্ধমান রেল স্টেশনের প্রতিটি প্লাটফর্মে নাশকতাবিরোধী চেকিং চালালো বর্ধমান আরপিএফ পোস্টের অফিসারেরা। রেল সুরক্ষা বাহিনীর এই কর্মকাণ্ডের প্রসংশা করেছেন যাত্রীরা।