শিক্ষা

সর্বভারতীয় আইসিএসই বোর্ডের পরীক্ষায় প্রথম বর্ধমানের সম্বিত মুখোপাধ্যায়

সৌরীশ দে,বর্ধমান: দশম শ্রেণীর সর্বভারতীয় আই সি এস ই (ISCE)বোর্ডের পরীক্ষায় প্রথম স্থান অধিকার করল বর্ধমানের সেন্ট জেভিয়ার্স স্কুলের সম্বিত মুখোপাধ্যায়। সম্বিত মুখোপাধ্যায়ের বাড়ি বর্ধমান শহরের পার্কাস রোড এলাকায়। মোট ৯০০র মধ্যে সম্বিতের প্রাপ্ত নম্বর ৮৯২। ইংরেজি তে ৯৯, বাংলায় ৯৫, ইতিহাস ও সিবিক্স এ১০০, ভূগোলে ৯৯, অংকে ১০০, ফিজিক্সে ৯৯, কেমিস্ট্রি তে ১০০, বায়োলজি তে১০০ এবং কম্পিউটার এপ্লিকেশন এ ১০০ নম্বর পেয়েছে সম্বিত মুখোপাধ্যায়।

সম্বিতের বাবা একজন কেমিক্যাল বিজ্ঞানী। মা সুতপা মুখোপাধ্যায় দেবীপুর স্টেশন গার্লস হাই স্কুলের শিক্ষিকা। সম্বিত জানিয়েছে, তার পাখির চোখ আইআইটি পাওয়া। ভবিষ্যতে একজন সফটওঅ্যার ইঞ্জিনিয়ার হওয়ার ইচ্ছা প্রকাশ করেছে সম্বিত মুখোপাধ্যায়। সম্বিত জানিয়েছে, এই ফল তাকে সামনের বড় পরীক্ষাগুলোয় আরো ভাল ফল করার প্রত্যয় তৈরি করবে। সুতরাং আনন্দের মধ্যেই আগামী পরীক্ষা গুলোর জন্য মানসিক ভাবে প্রস্তুত হচ্ছে সে।

সে জানিয়েছে, গিটার বাজানো, ছবি আঁকা আর দাবা খেলা তার সখের বিষয়। আউটডোর গেমের প্রতি ঝোঁক না থাকলেও ক্রিকেট খেলা দেখতে সে ভালোবাসে। সম্বিত জানিয়েছে, ক্লাস থ্রি থেকেই সে ক্লাসে প্রথম হয়ে আসছে। স্বাভাবিকভাবেই স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে প্রাইভেট শিক্ষকরা সকলেই তাকে সবরকম ভাবে সহযোগিতা করেছেন। সম্বিত এর এই দুর্দান্ত ফলাফলের খবরে স্বাভাবিকভাবেই খুশির হাওয়া বর্ধমান শহর জুড়ে।