জেলা

প্রিয় পোষ্য ছাগলের শোকে আত্মঘাতী কিশোরী

ফোকাস বেঙ্গল ডেস্ক,রায়না: নিজের প্রিয় ছোট্ট ছাগলের মৃত্যু শোক সহ্য করতে না পেরে ছাগল বাঁধার দড়ি গলায় লাগিয়ে আত্মঘাতী হল এক কিশোরী। কার্যত এই মর্মান্তিক ঘটনায় শোকস্তব্ধ পূর্ব বর্ধমানের রায়না থানার হিজলনা পঞ্চায়েতের বাঁধগাছা গ্রাম। পুলিশ সূত্রে জানা গিয়েছে ওই কিশোরীর নাম বৃষ্টি বাউরি। বয়স মাত্র ১১। মেয়েটির বাবা সুধান বাউরি বলেন, ‘আমরা ভাবতেই পারছিনা মেয়েটা এমন অঘটন ঘটিয়ে দেবে। বাড়ির পোষা ছাগলটাকে ও খুব ভালোবাসত। আমরা কাজে চলে গেলে ও সারাদিন ছাগলটার সঙ্গেই খেলা করতো।

বেশ কিছুদিন ধরেই অসুস্থ হয়ে পড়েছিল ছাগলটা। স্থানীয় ডাক্তার দেখিয়ে তার চিকিৎসাও করা হচ্ছিল। বৃহস্পতিবার রাতে মারা যায় ছাগলটি। রাতেই তাকে এলাকার ভাগারে ফেলে দিয়ে আসা হয়। তখন থেকেই কান্নাকাটি করতে থাকে বৃষ্টি। প্রতিদিনের মতো এদিনও আমরা কাজে বেরিয়ে যাই। তখনই ছাগল বাঁধার দড়িটা দিয়ে ঘরের বাঁশের খুঁটিতে গলায় লাগিয়ে ঝুলে পড়ে বৃষ্টি। পাড়ার লোকেরা দেখতে পেয়ে দড়ি কেটে নামলেও তখন সব শেষ হয়ে যায়। পাড়ার লোকের মুখে খবর পেয়ে ছুটে আসি আমরা। ছাগলটা মরে যাওয়ায় বৃষ্টি কান্নাকাটি করছিল বটে, কিন্তু ও যে এমন কিছু করতে পারে আমরা একটুকুও বুঝতে পারিনি। যদি বুঝতাম আমরা কাজে যেতাম না।”

বর্ধমান দক্ষিণের এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী বলেন, ‘খুবই মর্মান্তিক ও দুঃখজনক একটা ঘটনা। পরিবার ও প্রতিবেশীর সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে পোষ্যর মৃত্যুতে শোকে ভেঙে পড়ছিল মেয়েটি। এদিন সকালে তার ঝুলন্ত দেহটি উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’