রাজনীতি

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বর্ধমান সফরে মুখ্যমন্ত্রী!

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: চলতি বছরের মে মাস নাগাদ এই রাজ্যের পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর তার আগে রাজ্যের একাধিক জেলায় প্রতিবারের মতোই এবারেও খোদ মুখ্যমন্ত্রীর সফর সূচি তৈরি হচ্ছে। আর সেই সফরের অঙ্গ হিসেবে আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে পূর্ব বর্ধমান জেলা সফরে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও মুখ্যমন্ত্রীর সফর সূচি নিয়ে এখনও কোনো নির্দিষ্ট নির্দেশিকা জেলা প্রশাসনের কাছে আসেনি বলেই জানা গেছে।

বর্ধমানে সেই অনুষ্ঠান থেকে এই জেলার ও রাজ্যের অন্যান্য জেলার দুয়ারে সরকারে আবেদনকারী বিভিন্ন প্রকল্পের উপভোক্তাদের হাতে ভার্চুয়াল মাধ্যমে সুবিধা তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেই পরিকল্পনা রয়েছে। যদিও সফর সূচি চূড়ান্ত না হলেও ইতিমধ্যে মুখমন্ত্রীর সফরের আগে জেলা প্রশাসনের তৎপরতা শুরু হয়েছে।

পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা জানান,” বিভিন্ন প্রকল্পের উপভোক্তাদের সুবিধা প্রদান কর্মসূচির প্রধান অনুষ্ঠানটি রাজ্যের মধ্যে বর্ধমানে হবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। অন্যান্য জেলাগুলি সেক্ষেত্রে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত থাকবে। রাজ্যের নির্দেশ মতো নির্ধারিত সময়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে প্রস্তুতি নেওয়া হবে।” জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানের জন্য বর্ধমান শহরের দুটি মাঠ কে প্রাথমিক ভাবে ঠিক করা হয়েছে। এরমধ্যে গোদা এলাকায় থাকা একটি মাঠ ও এগ্রিকালচার ফার্মের কাছে থাকা মাটি তীর্থ কৃষি কথার মাঠটি রয়েছে।