ক্রাইম

সিঙ্গেল ব্যারেল বন্দুক সহ মন্তেশ্বরে গ্রেপ্তার দুই

ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে পূর্ব বর্ধমানের বিভিন্ন এলাকা থেকে বোম, আগ্নেয়াস্ত্র উদ্ধারের খবর সামনে আসছে। সম্প্রতি আউশগ্রাম থানার পুলিশ ১৪টি তাজা বোমা উদ্ধার করেছিল। দুদিন আগেই বর্ধমানে আগ্নেয়াস্ত্র সহ অসমের এক ব্যক্তি কে গ্রেপ্তার করে পুলিশ। আর এবার মন্তেশ্বর থানার পুলিশ কুসুমগ্রাম বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে শুক্রবার দুই ব্যক্তি কে গ্রেপ্তার করেছে।

তাদের কাছ থেকে একটি এসবিবিএল গান ( Single Barrel Breach Loading ) উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। গতকাল রাজ্য পুলিশের এসটিএফ এবং মন্তেশ্বর থানার পুলিশ  অভিযান চালিয়ে কুরবান আলি ও সম্রাট ওরফে রাকেশ মোল্লা নামে দুজনকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, এই এসবিবিএল গান ( বন্দুক) সাধারণত সিকিউরিটি এজেন্সির প্রহরীরা ব্যবহার করে। ধৃতদের মধ্যে কুরবান আলির বাড়ি পূর্ব বর্ধমানের ভান্ডারবাটি এলাকায় এবং রাকেশ মোল্লা মুর্শিদাবাদের বাসিন্দা।

শনিবার ধৃত দুই ব্যক্তিকে কালনা মহকুমা আদালতে পেশ করা হয়েছে। তদন্তের স্বার্থে ধৃতদের পাঁচ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়েছে আদালতে। পুলিশ জানিয়েছে, ধৃতরা বেআইনি ভাবে বন্দুক রাখার কথা স্বীকার করেছে। এদিন ধৃত কুরবান আলী শেখ জানায়,  এই অস্ত্রটি অন্যত্র বিক্রি করার পরিকল্পনা ছিল তার। যে ব্যক্তির কাছে তিনি বিক্রি করতে এসেছিলেন সেই সময় পুলিশ তাকে হাতেনাতে ধরে। যদিও তিনি এই বন্দুক কোথা থেকে পেয়েছেন, কেনই বা তিনি এই বন্দুক কিনেছেন এবং অন্য কাউকে কেন বিক্রি করছিলেন ইত্যাদি প্রশ্নের উত্তরে একাধিক অসঙ্গতি ধরা পড়ে। ধৃতদের হেফাজতে নিয়ে এই সমস্ত উত্তর খোঁজার পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করবে পুলিশ বলে জানা গেছে।