কালনায় প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘরের টাকা আত্মসাৎ এর অভিযোগ শাসকদলের নেতা কর্মীদের বিরুদ্ধে, আলোড়ন

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর পাইয়ে দেওয়ার নাম করে কালনা থানার নান্দাইয়ের দুপসা এলাকায় এক প্রতিবন্ধী যুবকের ঘরের টাকা আত্মসাতের অভিযোগ উঠল তৃণমূলের ১০০ দিনের কাজের সুপারভাইজার এবং তার এক সঙ্গীর বিরুদ্ধে। অন্যদিকে আরেকটি ঘটনায় এই একই অভিযোগ উঠেছে খোদ নান্দাই গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ সদস্য ও সদস্যা দের বিরুদ্ধে। এক্ষেত্রে অভিযোগকারী নান্দাই গ্রাম পঞ্চায়েতের আশ্রমপাড়ার বাসিন্দা বুলু দেবনাথ। 

বিজ্ঞাপন
তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ির জন্য লিস্টে তাঁর নাম এসেছিল। যার আই ডি নম্বর – ডব্লিউ বি ২৫৬৫২৪৬। এই আই ডি নম্বর নিয়ে আশ্রম পাড়ার সদস্যার স্বামী জগন্নাথ সরকার ১লক্ষ ২০হাজার টাকা তুলে নিয়েছে। তাঁর অভিযোগ, এই দুর্নীতি ঘটিয়েছেন নান্দাই গ্রাম পঞ্চায়েত প্রধান এবং সদস্য ও সদস্যারা। গতকাল এব্যাপারে তিনিও কালনা এক ব্লকের বিডিও র কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। আর প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ির টাকা আত্মসাতের একের পর এক অভিযোগ ঘিরে ব্যাপক আলোড়ন পড়েছে এলাকাজুড়ে। 

বৃহস্পতিবার কালনা ১ নম্বর ব্লক বিডিওর দ্বারস্থ হয়ে ভুক্তভোগী প্রতিবন্ধী যুবক মহসীন মণ্ডল এই ব্যাপারে লিখিত অভিযোগ জানিয়েছেন। বিডিও সেবান্তি বিশ্বাস বলেন,’ অভিযোগ পেয়েছি। শুধু উনি নন, গত দুদিনে আমি বেশ কয়েকটি একই রকম অভিযোগ পেয়েছি। সব কটি অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।’ যদিও যাদের বিরুদ্ধে অভিযোগ এদিন তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রতিবন্ধী যুবক মহসীন মণ্ডলের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর পাইয়ে দেওয়ার নামে স্থানীয় দুই যুবক নইম মণ্ডল এবং ছট্টু মণ্ডল তাঁর কাছ থেকে সমস্ত ডকুমেন্টস নিয়ে নেয়। দু সপ্তাহ বাদেও ঘরের টাকা ঢুকছে না দেখে তিনি অভিযুক্তদের কাছে জানতে চাইলে তারা বলে, উপর থেকে নাকি ঘরের টাকা ছাড়েনি। পরে মহসিন বাবু খোঁজ নিয়ে দেখতে পান তাঁর নামে ঘরের টাকা এসেছে, কিন্তু তিনি সে টাকা পাননি। অন্য অ্যাকাউন্টে সেই টাকা চলে গেছে। এরপরই এদিন বৃহস্পতিবার দুর্নীতির অভিযোগ জানান মহসীন মন্ডল। এদিকে পঞ্চায়েত ভোটের আগে শাসক দলের নেতা, কর্মীদের বিরুদ্ধে এই ধরনের আর্থিক কেলেঙ্কারির অভিযোগ সামনে আসায় রাজনৈতিক ভাবে শোরগোল পড়েছে।

আরো পড়ুন