খণ্ডঘোষে আটক চারটি অতিরিক্ত বালি বোঝাই লরি, এপ্রিল মাসেই আটক ৩৪টি

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,খণ্ডঘোষ: প্রশাসনিক নিষেধাজ্ঞা কে বুড়ো আঙুল দেখিয়েই চলছে অতিরিক্ত বালি বোঝাই লরি, ডাম্পার। পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার দামোদর নদের বিভিন্ন বালি খাদান থেকে প্রায় প্রতিদিন কয়েকশো বালির গাড়ি রাজ্যের নানান প্রান্তে যাতায়াত করে। অভিযোগ বালি মাফিয়াদের একাংশের দৌরাত্ম্য খন্ডঘোষ এলাকায় বেড়েই চলছে দিনের পর দিন। ওভার লোডিং বালির গাড়ি কিংবা চালানবিহীন গাড়ির বিরুদ্ধে নিয়মিত অভিযানও চালাচ্ছে খণ্ডঘোষ থানার পুলিশ এবং ভূমি রাজস্ব দপ্তর। 

বিজ্ঞাপন

মঙ্গলবার রাত্রে অতিরিক্ত বালি বোঝাই চারটি বালির গাড়ি আটক করেছে পুলিশ। বর্ধমান বাঁকুড়া রোডের পাঠানপাড়া মোড় থেকে আটক করা হয়েছে গাড়িগুলোকে। খণ্ডঘোষ থানার দামোদর নদের লোদনা এলাকার বালিখাদ থেকে বালি তুলে বর্ধমানের দিকে আসছিল গাড়িগুলি। রাতে টহলরত পুলিশ গাড়িগুলোকে আটক করে। পুলিশ সূত্রে জানা গেছে, গাড়িগুলিতে অতিরিক্ত বালি বহন করা হচ্ছিল। একটি গাড়ির কোনো চালান ছিল না। 

খণ্ডঘোষ পুলিশ সূত্রে জানা গেছে, আটক করা গাড়িগুলির জরিমানা ধার্য করার জন্য এমভিআই কে হস্তান্তর করা হবে। পুলিশ সূত্রে জানা গেছে, চলতি এপ্রিল মাসেই খণ্ডঘোষ থানা ও ভূমি রাজস্ব দপ্তরের যৌথ অভিযানে ৩৪টি বালির গাড়ি আটক করা হয়েছে। এদের মধ্যে ২০টি গাড়ি এমভিআই নিজেদের হেফাজতে নিয়েছে। ১৪টি গাড়ি ব্লক ভূমি রাজস্ব দপ্তর হেফাজতে নিয়েছে। দুটি গাড়ির বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে খণ্ডঘোষ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে ওভারলোডিং এবং বিনা চালানের বালির গাড়ির বিরুদ্ধে এই অভিযান লাগাতার চলবে।

আরো পড়ুন