বড়সড় দূর্ঘটনা, বরাতজোড়ে প্রানহানি থেকে রক্ষা পেল পাল্লারোড এলাকার মানুষ

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বড়সড় দুর্ঘটনার থেকে রেহাই পেল মেমারির পাল্লারোড এলাকার মানুষ। দ্রুত গতিতে ওভারটেক করতে গিয়ে একটি ট্রাক্টরের ট্রলির পিছনে ধাক্কা মেরে বালির ডাম্পার আটকে গেল প্রাথমিক স্কুলের পাঁচিলে। পূর্ব বর্ধমানের মেমারীর পাল্লারোডে পাল্লারোড প্রাথমিক বিদ্যালয়ের সামনে বালি বোঝাই ডাম্পারের দৌরাত্ম নিয়ে স্থানীয় এলাকার মানুষের ক্ষোভ দীর্ঘদিনের। বেপোরোয়া গতিবেগ, ওভারটেক, ওভারলোড নিয়ে ভারি গাড়ি যাতায়াত করা নিয়ে এই এলকার মানুষ বারবার অভিযোগ জানিয়ে আসছিল। 

বিজ্ঞাপন
এরই মধ্যে বুধবার দুপুর ৩টে নাগাদ এটি ডাম্পারের বেপোরোয়া গতিবেগের কারণে ঘটে গেল দূর্ঘটনা। একটি ট্রাক্টর কে ওভারটেকের সময় ডাম্পারের চাকার সাথে আটকে যায়একটি ট্রাকটরের ট্রলি। সেই অবস্থায় প্রায় ৩০০ মিটার টেনে নিয়ে গিয়ে প্রথমে টেলিফোনের পোলে ধাক্কা মারে ডাম্পারটি। তারপর রাস্তার ধারের পাথরের স্তুপে উঠে পরে। এরপর শিশুনিকেতন নামক এক স্কুলের পাঁচিলের গায়ে ধাক্কা লেগে আটকে যায়। বরাতজোড়ে ট্রাকটরের ড্রাইভার খালাসি অল্প আহত হলেও কোন প্রাণহানির ঘটনা ঘটেনি বলেই জানা গেছে।

দুর্ঘটনার পর স্থানীয়রা বিক্ষোভ দেখাতে শুরু করে। আটকে যায় যান চলাচল। পুলিশ এসে স্থানীয়দের দাবী মতন পথ সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দেওয়ায় অবরোধ ওঠে। পুলিশ ক্রেনের সাহায্যে গাড়ি ২টি সরিয়ে রাস্তা পরিস্কার করে যান চলাচল স্বাভাবিক করে। স্থানীয়দের অভিযোগ, তীব্র গরমে রাস্তাঘাট ফাঁকা থাকায় বড়সড় দূর্ঘটনা থেকে বেঁচে গেছেন অনেকেই। তারা জানিয়েছেন, যেখানে দূর্ঘটনা ঘটেছে তার আশপাশে প্রাইমারী স্কুল, মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নেতাজি শিশু উদ্যান, শিশুনিকেতন ও পাল্লারোড হাসপাতাল রয়েছে। ফলে প্রতিদিনই এই রাস্তায় দিনের বাকি সময় মানুষের ভিড় লেগেই থাকে। তাই গাড়ির গতি নিয়ন্ত্রণ সহ পথ নিরাপত্তার কথা না ভাবা হলে ভবিষ্যতে এর থেকেও বড় দূর্ঘটনার আশঙ্কা থেকেই যাচ্ছে।

অন্যদিকে এদিন বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বর্ধমান থেকে আরামবাগ যাবার রাস্তায় সদরঘাট ব্রিজে ওঠার আগে দুটি লরির মুখোমুখি সংঘর্ষে উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ব্যস্ততম রাস্তায় এই দুর্ঘটনার পরই কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে বর্ধমান আরামবাগ রোড। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় গাড়ি দুটির ক্ষতি হলেও কেউ জখম বা আহত হননি। পরে পুলিশ ক্রেনের সাহায্যে দুর্ঘটনাগ্রস্থ গাড়ি দুটিকে রাস্তা থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে। 

আরো পড়ুন