বর্ধমান রেল স্টেশন থেকে ১১১টি কচ্ছপ উদ্ধার, গ্রেপ্তার দুই মহিলা পাচারকারী

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পাচারের উদ্দ্যেশ্যে নিয়ে যাওয়ার আগেই বর্ধমান স্টেশন থেকে রেল সুরক্ষা বাহিনী ও রেল পুলিশের তৎপরতায় উদ্ধার হল ১১১টি দেশীয় প্রজাতির ছোট বড় কচ্ছপ। রবিবার ভোর রাতে রেল সুরক্ষা বাহিনীর অফিসাররা বর্ধমান রেল স্টেশনের ৫নং প্লাটফর্মে রুটিন তল্লাশি চালানোর সময় ডাউন চম্বল এক্সপ্রেসের এস-১ কামরার শৌচাগারের সামনে দুটি দাবিদারহীন বস্তা উদ্ধার করে। 

বিজ্ঞাপন

দুটি বস্তায় মোট ৩৯টি কচ্ছপ ছিল বলে আরপিএফ সূত্রে জানা গেছে। অন্যদিকে একই সময়ে বর্ধমান স্টেশনের রেল পুলিশের(GRP) অভিযানে ৫নং প্ল্যাটফর্ম থেকে ধরা পড়েছে পাঁচ বস্তা কচ্ছপ। রেল পুলিশ সূত্রে জানা গেছে, পাঁচটি বস্তায় মোট ৭২টি কচ্ছপ উদ্ধার হয়েছে। পাশাপাশি কচ্ছপ পাচারের অভিযোগে দুই মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। এদিনই ধৃত মহিলাদের বর্ধমান আদালতে পেশ করা হয়েছে। 

রেল সুরক্ষা বাহিনী এবং রেল পুলিশ সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া ১১১টি কচ্ছপ বর্ধমান বন বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে। বন বিভাগ সূত্রে জানা গেছে, ৩৯টি কচ্ছপ কে এদিনই রমনা বাগানের ভিতর জলাশয়ে ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু রেল পুলিশের হাতে ধরা পরা ৭২টি কচ্ছপ আদালতের নির্দেশে পরবর্তীকালে বিভিন্ন জলাশয়ে ছাড়া হবে।

আরো পড়ুন