বাঘের আতঙ্ক কোতুলপুরের কামারবেড়িয়া গ্রামে

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বাঁকুড়া: বাঘের আতঙ্ক ছড়ালো বাঁকুড়া জেলার কোতুলপুর ব্লকের অন্তর্গত কামারবেড়িয়া গ্রামে। রাতের অন্ধকারে জয়পুর লাগোয়া জঙ্গল থেকে বাঘের আগমন হয়েছিল বলে জানাচ্ছেন গ্রামবাসীরা। ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষজন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বাঁকুড়া জেলার জয়পুর ও কোতুলপুর এই দুই ব্লকের সংযোগস্থলের বেশ কিছু জায়গায় রয়েছে বিস্তীর্ণ বনভূমি। সেই বিস্তীর্ণ বনভূমি থেকে লোকালয়ে বাঘের আগমন ঘটেছিল বলেই মনে করছেন গ্রামবাসীরা। পায়ের ছাপও দেখতে পেয়েছেন গ্রামবাসীরা বলে জানতে পারা গেছে।

 

কৃষ্ণপদ মল্লিক নামে স্থানীয় এক বাসিন্দা জানান, রাতে তিনি পুকুর পাহারা দিচ্ছিলেন, সময় আনুমানিক প্রায় রাত্রি আড়াইটা হবে। সেই সময় অদ্ভুত এক শব্দ শুনে দরজা খুলে দরজার বাইরে এসে টর্চ মারতেই একটি বড় প্রাণী তার দিকে তেরে এসে তাকে আক্রমণ করার চেষ্টা করলে ভয়ে তিনি ঘরে ঢুকে পড়েন। প্রাণীটি বাঘ বলেই অনুমান করছেন তিনি।

গ্রামবাসীরা জানান, বেশ কয়েকটি পায়ের ছাপ দেখা গেছে। পায়ের ছাপ দেখে বাঘ বলেই মনে করছেন গ্রামবাসীরা। এখন তারা আতঙ্কে রয়েছেন। গ্রামের সবজি চাষীরা রাতের বেলায় সবজি নিয়ে বাজারে যেতে ভয় পাচ্ছেন। আচমকাই বাঘের আগমনের ঘটনায় পুরো এলাকা জুড়ে তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে।গ্রামবাসীরা এখন চাইছেন পশুটিকে চিহ্নিতকরণ করে সেটিকে উদ্ধার করে গ্রামবাসীদের আতঙ্কের হাত থেকে মুক্ত করার। ইতমধ্যেই বিষ্ণুপুর বনদপ্তরে ঘটনার খবর দেওয়া হয়েছে। যদিও গ্রামবাসীদের অভিযোগ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বনদপ্তরের কেউ ঘটনাস্থলে আসেননি।

আরো পড়ুন