বোমা বিস্ফোরণে উড়ে গেল এক কৃষকের হাত, চাঞ্চল্য আউশগ্রামে

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,আউশগ্রাম: চাষের কাজের জন্য জমিতে কোদাল দিয়ে মাটি কোপাতে গিয়ে মাটির নিচে পুঁতে রাখা বোমা ফেটে গুরুতর জখম হলেন এক কৃষক।ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যা নাগাদ আউশগ্রাম থানার উক্তা গ্রামের কুনুর নদী সংলগ্ন এলাকায়। জখম ব্যক্তির ডান হাতের কিছুটা অংশ বোমার আঘাতে উড়ে গেছে। শরীরের অন্যায় অংশেও আঘাত লেগেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। জখম ব্যক্তির নাম রঞ্জন মেটে (৫২)। তাঁর বাড়ি আউশগ্রাম থানার উকতা গ্রামেই৷ রক্তাক্ত জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে পুলিশ প্রথমে গুসকরা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। পরে সেখান থেকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য স্থানন্তর করা হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনার তদন্তে সিআইডি বোম্ব স্কোয়াডকে আনা হবে।

বিজ্ঞাপন

পূর্ব বর্ধমানের ডিএসপি(ডিএনটি) বীরেন্দ্র কুমার পাঠক বলেন, ” মাঠে কাজ করার সময় বোমার আঘাতে এক ব্যক্তি জখম হয়েছেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে বোমার ফেটে ওই ব্যক্তি জখম হয়েছেন। আমরা তদন্ত শুরু করেছি।” স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উক্তা অঞ্চলের সিলুট ও বেলুটি গ্রামের মাঝামাঝি এলাকায় কুনুর নদীর ধারে একটি সাবমার্সিবল পাম্প ঘরের কাছে কোদাল চালিয়ে মাটি কোপানোর কাজ করছিলেন রঞ্জন মেটে নামে ওই ব্যক্তি। সেই সময়ই হটাৎ বিস্ফোরণ ঘটে। গুরুতর জখম হন ওই ব্যক্তি। তাঁর ডান হাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়। ঘটনার পর রক্তাক্ত অবস্থায় মাঠে পড়ে ছিলেন তিনি। বিস্ফোরণের বিকট আওয়াজ শুনে স্থানীয় লোকজন ছুটে এসে পুলিশ কে খবর দেয়। পুলিশ পৌঁছে রঞ্জন মেটে কে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে গুসকরা নিয়ে যায়।

উল্লেখ্য, আউশগ্রাম থানার কল্যানপুর গ্রামে আলুর জমিতে রাখা বোমা বিস্ফোরণে গত মার্চ মাসে জখম হয়েছিলেন এক কলেজ ছাত্র সহ তিনজন। তারপরে পিচকুরি গ্রামেও প্রচুর তাজা বোম উদ্ধার হয়েছিল। এবার উক্তা গ্রামে লুকোনো বোমা বিস্ফোরণে আতংক ছড়িয়েছে এলাকাজুড়ে। কে বা কারা, কি উদ্দেশ্যে বোমা রেখেছিল তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে আউশগ্রাম থানার পুলিশ। বৃহস্পতিবার বোম্ব স্কোয়াড এর টিম ঘটনাস্থল পর্যবেক্ষণ করে দেখবে আরো বোমা মজুদ আছে কিনা বলে পুলিশ সূত্রে জানা গেছে।

আরো পড়ুন