পশ্চিমবঙ্গ

জন্ম শংসাপত্র জাল করে নাবালিকাকে বিয়ে করার অভিযোগে গ্রেফতার যুবক

FOCUS BENGAL

FOCUS BENGAL

ফোকাস বেঙ্গল ডেস্ক, খণ্ডঘোষ: জন্মের শংসাপত্র সহ অনান্য সরকারি কাগজ নকল করে এক নাবালিকা কে অপহরণ করে বিয়ে করার অভিযোগে ফিরোজ মল্লিক নামে এক যুবক কে গ্রেপ্তার করল খন্ডঘোষ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবকের বাড়ি রায়না থানার নেত্রখণ্ড এলাকায়। পুলিশ ওই নাবালিকা কে উদ্ধারের পাশাপাশি অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে রবিবার বর্ধমান আদালতে পেশ করেছে।পুলিশ সূত্রে জানা গেছে অভিযুক্ত যুবক খণ্ডঘোষের উখরিদ এলাকার এক নাবালিকাকে অপহরণ করে। এরপরই নাবালিকার পরিবার ওই যুবকের বিরুদ্ধে খণ্ডঘোষ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

বিজ্ঞাপন

খণ্ডঘোষ থানার পুলিশ ঘটনা তদন্তে নেমে জানতে পারে ওই অভিযুক্ত যুবক ওই নাবালিকার জন্ম সার্টিফিকেট নকল করে ওই নাবালিকাকে বিয়ে করেছে। পুলিশ আরো জানতে পারে অভিযুক্ত যুবক ও নাবালিকার বিয়ের যে প্রমাণ পত্র অর্থাৎ ম্যারেজ সার্টিফিকেট সেটিও নকল করেছে ওই যুবক। খণ্ডঘোষ থানার পুলিশ রায়নার নেত্রখন্ড এলাকা থেকে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে তার বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তাকে বর্ধমান আদালতে রবিবার পেশ করল। পাশাপাশি ওই নাবালিকা কেও বর্ধমান আদালতে পেশ করেছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহরায় বলেন, ‘পুলিশ অভিযোগ পাওয়ার পরেই দ্রুত অপহরণের মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু করে। রায়নার নেত্রখন্ড থেকে ধৃতকে গ্রেপ্তারের পরে পুলিশ নকল শংসাপত্রের বিষয়টি জানতে পেরেছে। কিভাবে এগুলো তৈরী করা হচ্ছিল, কারা এই চক্রের সঙ্গে জড়িত সে বিষয়েও তদন্ত শুরু হয়েছে।’

Advertisement