অপরাধ দমনে এবার ইলেকট্রিক বাইকে পেট্রোলিং, পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগ

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: অপরাধ দমনে পুলিশি নজরদারি বাড়াতে এবার পূর্ব বর্ধমান জেলা পুলিশ ব্যবহার করতে চলেছে ইলেকট্রিক বাইক। প্রাথমিকভাবে বর্ধমান, কালনা ও কাটোয়া পুরসভা এলাকায় ২৫টি এই ধরণের পরিবেশ বান্ধব বাইক নামানো হচ্ছে বলে জেলা পুলিশ সুপার কামনাশিষ সেন জানিয়েছেন। মঙ্গলবার বর্ধমান পুলিশ লাইনে এই ইলেকট্রিক বাইক উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান রেঞ্জের আই জি পি ভরত কুমার মিনা। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পুলিশের একাধিক আধিকারিক। 

বিজ্ঞাপন

পুলিশ সুপার বলেন, অপরাধ দমনে আরো গতি আনতে জেলা পুলিশ এবার বাইকে পেট্রোলিং শুরু করছে। পূর্ব বর্ধমান জেলার বর্ধমান, কালনা ও কাটোয়া শহর থেকে এই ইলেকট্রিক বাইকে নজরদারি শুরু করা হলেও ধাপে ধাপে মেমারী,গুসকরা ও দাইহাট পুর এলাকাতেও এই ইলেকট্রিক বাইকের মাধ্যমে পুলিশি নজরদারি চালু করা হবে। পুলিশ সুপার বলেন, এই ইলেকট্রিক বাইকের বেশ কিছু সুবিধা রয়েছে, যেমন কোনো জ্বালানি ছাড়া এই বাইক চললে পরিবেশে দূষণ কম হবে, পাশপাশি এই বাইকের আওয়াজ অনেক কম হওয়ার শব্দ দূষণেরও সম্ভাবনা নেই। 

এমনকি এই বাইকগুলির গতিও সীমিত। ফলে দুর্ঘটনার আশঙ্কা কম। তবে হটাৎ কোনো ঘটনার খবর পুলিশের কাছে পৌঁছলে এই বাইক পেট্রোলিং বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যেতে পারবে। এছাড়াও অনেক সময় পুলিশের কাছে খবর পৌঁছনোর আগেই পেট্রোলিংয়ে থাকার সময় কোনো ঘটনার বিষয় এই বাইক বাহিনীর নজরে চলে আসতে পারে। সেক্ষেত্রে পুলিশের দ্রুত পদক্ষেপ গ্রহণ করতেও সুবিধা হবে।

আরো পড়ুন