আন্তর্রাজ্য হেরোইন পাচার কান্ডে ধৃত বর্ধমানের বাবর মন্ডলের বাড়িতে ফের তল্লাশিতে এসটিএফ

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: হেরোইন উদ্ধার কান্ডে বুধবার রাজ্য পুলিশের এসটিএফ বড়সড় অভিযান চালালো ধৃত মাদক কারবারি বর্ধমানের বাবর মন্ডলের বাড়িতে। এদিন এসটিএফের দুটি দল ধৃত মাদক কারবারি বাবর মণ্ডলকে সঙ্গে নিয়ে বর্ধমানের বিবেকানন্দ কলেজ মোড়ের গ্লাস ফ্যাক্টারি এলাকার বাড়ি এবং বৈকুণ্ঠপুর ২পঞ্চায়েতের ২নং জাতীয় সড়কের ধারে গোপালনগর এলাকার তার বাড়িতে জোর তল্লাশি চালায়।

বিজ্ঞাপন

উল্লেখ্য গত ১০ জানুয়ারি বর্ধমান শহরের উপকন্ঠে গোপালনগরে ধৃত বাবর মন্ডলের বাড়িতেই আন্তর্রাজ্য মাদক চক্রের হদিশ মেলে। এই বাড়িতেই গভীর রাতে তল্লাশি চালিয়ে এসটিএফ প্রায় ১৩কেজি হেরোইন উদ্ধার করে। যার মূল্য প্রায় ১৩কোটি টাকা। পাশাপাশি মাদক তৈরির সরঞ্জাম ও উপকরণ উদ্ধার করে। বিবেকানন্দ কলেজ মোড়ের বাড়ি থেকে ২০লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত করেছিল এসটিএফ। এই ঘটনায় বাবর মন্ডল এবং তার ছেলে রাহুল মন্ডল কে গ্রেফতার করে স্পেশাল টাস্ক ফোর্সের অফিসারেরা।

বুধবার এসটিএফ সূত্রে জানা গেছে, এদিন দুটি দল বর্ধমানে আসে। একটি দল যায় বাবর মণ্ডলের গোপাল নগরের বাড়িতে। সেখান থেকে বাবর মণ্ডলের স্ত্রী সাবিনা মণ্ডল ও ছোট ছেলে রাজ মণ্ডলকে নিয়ে বর্ধমান শহরের বিবেকানন্দ কলেজ মোড়ের বাড়িতে যায় এসটিএফের দল। এই বাড়িতেই প্রায় ঘন্টা খানেক ধরে বাবর মণ্ডলকে সঙ্গে নিয়ে তল্লাশি চালায় এসটিএফ। তল্লাশিতে প্রচুর পরিমাণ সম্পত্তির হদিস পেয়েছে এসটিএফ বলে জানা গেছে। আরো জানা গেছে, বর্ধমান, মঙ্গলকোট সহ অন্য জেলায় একাধিক বহু মূল্যের বেশ কয়েকটি জায়গা রয়েছে ধৃত বাবর মন্ডলের। সেই সংক্রান্ত একাধিক দলিল এসটিএফ বাড়ি থেকে উদ্ধার করে নিয়ে গেছে। 

উদ্ধার হয়েছে একটি নীল রঙের ডাইরী। জানা গেছে, এই ডায়েরি থেকে তদন্তকারীরা মাদক লেনদেনের বেশ কিছু তথ্য পেয়েছে। কখন,কাকে,কোথায়,কত মাদক সরবরাহ করা হত তার বিভিন্ন তথ্য এই ডায়রিতে থাকতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করছেন তদন্তকারী অফিসারেরা। পাশাপাশি বাড়িতে থাকা একটি বিলাসবহুল দামী চারচাকা গাড়িও এসটিএফ বাজেয়াপ্ত করেছে এদিন। গোটা অভিযানে সঙ্গে ছিল বর্ধমান থানার পুলিশ। এসটিএফ সূত্রে জানা গেছে, হাওড়ার গোলাবাড়ি থানার একটি মাদক সংক্রান্ত কেসে তদন্তে নেমে ইতিমধ্যে মণিপুর, উড়িষ্যা এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

আরো পড়ুন