আহত শিয়াল উদ্ধার করে বর্ধমান বন দপ্তরের হাতে তুলে দিল পশুপ্রেমী সংস্থা

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আহত একটি শিয়ালি কে উদ্ধার করে বন দপ্তরের হাতে তুলে দিল বর্ধমান অ্যানিমাল ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি পশুপ্রেমী সংস্থা। সংস্থার সদস্য অর্ণব দাস জানিয়েছেন, সাতদিন আগে বর্ধমান ২ব্লকের হাটগোবিন্দপুর এলাকায় একটি শিয়াল কে জখম অবস্থায় রাস্তার পাশে পরে থাকতে দেখে স্থানীয় প্রজ্জ্বল চন্দ নামে এক পড়ুয়া তাদের সংস্থায় ফোন করে খবর দেয়। এরপর বর্ধমান থেকে ঘটনাস্থলে পৌঁছে আহত শিয়াল টিকে উদ্ধার করে সংস্থার অফিসে নিয়ে আসা হয়।

বিজ্ঞাপন

 তিনি জানিয়েছেন, এটি একটি মাস ছয়েকের মেয়ে শিয়াল ছিল। শিয়ালি টির সামনের ডান পায়ের থাবায় চোট ছিল। তাই হাঁটতে অসুবিধা হচ্ছিল। অর্ণব জানিয়েছেন, প্রায় সাতদিন চিকিৎসা ও শুশ্রূষা করার পর কিছুটা সুস্থ হলে মঙ্গলবার শিয়ালি টিকে বর্ধমান বন বিভাগের হাতে তুলে দেওয়া হল। তিনি জানিয়েছেন, শিয়ালিটি বর্তমানে সুস্থ আছে। প্রতিদিন ১কেজি করে মুরগির মাংস খাচ্ছে। 

অন্যদিকে বন দপ্তর সূত্রে জানা গেছে, শিয়ালি টিকে এখন রমনা বাগান অভয়ারণ্যেই রাখা হবে। বিভাগীয় সহকারী বনাধিকারিক সারদা সাহা জানিয়েছেন, বর্তমানে রমনাবাগানে শিয়ালের জন্য নির্দিষ্ট এনক্লোজার রয়েছে। সেখানে একটি বয়স্ক ও একটি কম বয়সের শিয়াল আছে। আজ যে শিয়াল টিকে আনা হয়েছে সেটিকেও এখন এখানেই রাখা হবে।

আরো পড়ুন