উন্নয়নের পথে ১১বছর উপলক্ষে জেলা জুড়ে ট্যাবলো উদ্বোধন

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,রায়না ও খণ্ডঘোষ: ২ মে ২০২১ তৃতীয় বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসেছিল তৃণমূল কংগ্রেস। দীর্ঘ ১১ বছর ধরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই বর্ষপূর্তি উপলক্ষে রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলার প্রতিটি পৌরসভা, ব্লকে শুরু হল ‘উন্নয়নের পথে ১১বছর’ কর্মসূচি। প্রতিটি জায়গায় এই কর্মসূচি চলবে ৫ থেকে ২০ মে পর্যন্ত। এই উপলক্ষে সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধার কথা মানুষের কাছে আরো বেশি করে পৌঁছে দিতে প্রত্যেক জায়গায় উদ্বোধন করা হল ট্যাবলো।

বিজ্ঞাপন

রায়না ২ ব্লকের পক্ষ থেকে প্রত্যেকটি এলাকায় মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত সবকটি প্রকল্পের ট্যাবলো সাজিয়ে ঘোরানো হল। কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী থেকে শুরু করে লক্ষীর ভান্ডার, কৃষক বন্ধু প্রকল্প, স্টুডেন্ট ক্রেডিট কার্ড সহ বিভিন্ন ধরনের উন্নয়নমূলক প্রকল্প চালু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেকটি প্রকল্পের দ্বারা আজ রাজ্যের অধিকাংশ মানুষ উপকৃত। দুয়ারে সরকারের মাধ্যমে আজ এই সমস্ত প্রকল্পের সুবিধা পৌঁছে যাচ্ছে রায়না ২ ব্লকের বিভিন্ন এলাকার মানুষের কাছে। রায়না বিধানসভার অন্তর্গত গোতান গ্রাম পঞ্চায়েত থেকে প্রথম ট্যাবলটি বের হয়ে৪টি গ্রাম পঞ্চায়েত প্রদক্ষিণ করে। এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রায়না ২ ব্লকের বিডিও অন্বেষা যশ, রায়না ২ পঞ্চায়েত সমিতির সভাপতি পার্বতী ধাড়া মালিক, সহকারি সভাপতি আনসার আলি খান, পূর্ত কর্মাধ্যক্ষ সৈয়দ কলিমুদ্দিন, প্রত্যেকটি অঞ্চলের প্রধান উপপ্রধান সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অন্যদিকে খণ্ডঘোষ ব্লক জুড়েও তৃণমূল কংগ্রেস সরকারের ১১বছর পূর্তি উপলক্ষে ৫ মে থেকে আগামী ২০মে পর্যন্ত প্রতিটি এলাকায় পালন করা হবে বিভিন্ন কর্মসূচি। এদিন থেকে শুরু হল এই বিশেষ কর্মসূচি।
প্রতিদিন অনুষ্ঠিত হবে বিভিন্ন অনুষ্ঠান। দুপুর তিনটে থেকে শুরু হবে এই অনুষ্ঠান বলে জানিয়েছেন খণ্ডঘোষের বিধায়ক নবীনচন্দ্র বাগ। তিনি জানিয়েছেন, তৃণমূল কংগ্রেসের উন্নয়নের পথে ১১ বছর উপলক্ষে একটি ট্যাবলো উদ্বোধন করা হয়। যেটা ব্লকের বিভিন্ন প্রান্তে ঘুরে সরকারি বিভিন্ন প্রকল্প বিষয়ে জনসাধারনকে অবগত করবে। এদিন এই ট্যাবলো উদ্বোধন করলেন বিধায়ক নবীন চন্দ্র বাগ ও বিডিও সত্যজিৎ কুমার।
উপস্থিত ছিলেন জয়েন্ট বিডিও সন্দীপ সিংহ রায়, পঞ্চায়েত সমিতির সভাপতি অসিত কুমার বাগদি, সহ সভাপতি শ্যামল কুমার দত্ত, জেলা পরিষদের সদস্য অপার্থিব ইসলাম ও বিশ্বনাথ রায় সহ অন্যান্যরা।

আরো পড়ুন