একই দিনে বর্ধমান শহরের তিন জায়গায় ছিনতাই, আতঙ্ক

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: সোমবার সারাদিনে বর্ধমান শহরে পরপর একাধিক কেপমারি ও ছিনতাইয়ের ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে এদিন বর্ধমান শহরে তিনটি আলাদা আলাদা জায়গায় এই ছিনতাই এর ঘটনাগুলো ঘটেছে। তিনটি ঘটনাতেই মহিলাদের টার্গেট করেছে দুষ্কৃতীরা। তাদের কাছে থাকা ব্যাগ এবং মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে থানায় অভিযোগ জানিয়েছেন ভুক্তভুগীরা।

বিজ্ঞাপন

অভিযোগকারী ও পুলিশ সূত্রে জানা গেছে, এদিন প্রথম ঘটনাটি ঘটেছে বর্ধমান শহরের কালনা রোডের রামকৃষ্ণ পল্লী এলাকায়। ঝুমা মুখার্জি নামে এক মহিলা সাইকেলে কাজ থেকে ফিরছিলেন। সেইসময় একটি কেটিএম কোম্পানির মোটর সাইকেল নিয়ে দুই দুস্কৃতী ওই মহিলার সাইকেলের বাস্কেটে রাখা ব্যাগ ছিনিয়ে নিয়ে পালায়। তিনি অনেক বাধা দিলেও তাদের আটকাতে পারেননি। ঝুমা মুখার্জি জানিয়েছেন, ওই ব্যাগে তার দু হাজার টাকা, ফোন, হেডফোন ইত্যাদি সহ কাগজপত্র ছিল। বাইকটির কোনো নাম্বার প্লেট ছিল না বলেই অভিযোগকারী জানিয়েছেন।

অন্যদিকে দ্বিতীয় ঘটনাটি ঘটেছে শহরের খোসবাগান এলাকায়। সোনা মল্লিক নামে এক গৃহবধূ খোসবাগানে শিশুকে ডাক্তার দেখাতে এসেছিলেন। এরপর ওষুধ কিনতে গেলে সেখান থেকে তার মোবাইল ফোনটি ছিনতাই করে নেয় এক মহিলা। এক ঘন্টা পরে ফোনটি বন্ধও করে দেওয়া হয় বলে অভিযোগ। তিনি জানিয়েছেন, বর্ধমান থানায় ঘটনার বিবরণ জানিয়ে লিখিত অভিযোগ করেছেন তিনি। এদিনই ওপর আরেকটি চুরির ঘটনা ঘটেছে নবাবহাট এলাকায়। এক্ষেত্রেও এক মহিলার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়েছে দুষ্কৃতী। 

একই দিনে শহরে তিন তিনটি ছিনতাইয়ের ঘটনা ও প্রত্যেকটি ঘটনাই মহিলাদের সঙ্গে ঘটায় স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়েছে। পুলিশ জানিয়েছে, প্রতিটি ঘটনার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। অনেকেই মনে করছেন দুস্কৃতীরা একলা মহিলাদের ফলো করে এই ধরনের দুষ্কর্ম ঘটিয়েছে। আর তাই শহরের রাস্তায় আরো নিরাপত্তা বাড়ানোর প্রয়োজন বলেই মনে করছেন শহরবাসীর একাংশ।
ছবি – প্রতীকী

আরো পড়ুন