কিডনি বিক্রি করতে চাওয়া প্রতিবন্ধী যুবকের পাশে বর্ধমানের বিধায়ক

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: অভাবের কারণে সোশ্যাল মিডিয়ায় নিজের কিডনি বিক্রি করতে চেয়ে পোস্ট করে ছিলেন বর্ধমান শহরের টিকরহাট এলাকার বাসিন্দা প্রতিবন্ধী যুবক সম্রাট গোস্বামী। সংবাদ মাধ্যমের কাছে সেই খবর জানতে পেরে প্রতিবন্ধী যুবকের পাশে দাঁড়ালেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। রবিবার টিকরহাটে সম্রাট গোস্বামীর বাড়িতে গিয়ে আর্থিক সহায়তা তুলে দেওয়ার পাশাপাশি, ওই যুবকের স্ত্রীর চাকরির‌ ব্যাপারেও সহায়তার আশ্বাস দিয়েছেন তৃণমূল বিধায়ক।

বিজ্ঞাপন
সম্রাট ও তাঁর স্ত্রী লকডাউনের সময় কাজ হারান। তার পর আর কাজ জোটেনি। সম্রাটের স্ত্রী মনীষা দুটি বাড়িতে পরিচারিকার কাজ করেন। তাতে মাসে ২৪০০ টাকা রোজগার হয়।‌ সম্রাট ১০০০ টাকা প্রতিবন্ধী ভাথা পান মাসে। সামান্য এই রোজগারের টাকার মধ্যে তিন হাজার‌ টাকা শুধু ঘর ভাড়া মেটাতেই চলে যায় তাদের। স্ত্রী ও সন্তানকে নিয়ে সংসার চালাতে রীতিমত হিমশিম খাচ্ছিলেন সম্রাট ও তার স্ত্রী। কিডনি বিক্রি করলে টাকা পাওয়া যাবে এই ধরনা থেকে সে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। এর পরই শোরগোল পড়ে যায়। 
বিষয়টি জানতে পেরে রবিবার সকালে বিধায়ক ওই যুবকের‌ বাড়িতে যান সহায়তা করতে। খোকন দাস বলেন, “সত্যিই পরিবারটি অসহায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক হিসাবে আমাদের দায়িত্ব ওই পরিবারের পাশে থাকা। আর্থিক সাহায্য করলাম। ওই যুবকের স্ত্রীর কাজের ব্যবস্থা করা হবে।”

আরো পড়ুন