কেতুগ্রামে ক্লাবঘরে বোম বিস্ফোরণ, গ্রেপ্তার তিন, উদ্ধার ১১টি তাজা বোমা, শুরু রাজনৈতিক চাপানোতর

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক, কেতুগ্রাম: বুধবার পূর্ব বর্ধমানের কেতুগ্রাম ১ব্লকের আনকোনো গ্রামের ইছাপুর এলাকায় একটি ক্লাবে বোমা বিস্ফোরণে ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করল পুলিশ। পাশাপাশি ক্লাবঘর থেকে ১১টি তাজা বোমা ও বোমা তৈরির প্রচুর মশলা উদ্ধার করেছে কেতুগ্রাম থানার পুলিশ। বৃহস্পতিবার সিআইডির বোম্ব স্কোয়াড ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহের পাশাপাশি উদ্ধার হওয়া বোমাগুলো নিষ্ক্রিয় করে। এদিকে বোম বিস্ফোরণ এবং বিস্ফোরণে এক ব্যক্তির হাতের তালু উড়ে যাওয়ার মত ঘটনায় জেলা জুড়ে পুর নির্বাচনের আগে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে কাটোয়া সহ জেলাজুড়ে। 

বিজ্ঞাপন

ইতিমধ্যে শাসক তৃণমূল এবং বিজেপি নেতৃত্ব এই নিয়ে একে ওপরের বিরুদ্ধে গলা ফাটাতে শুরু করেছে। তৃণমূল অভিযোগ করেছে, পুরভোটে গোলমাল পাকানোর জন্যই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা ক্লাবঘরে বোমা বাঁধছিল। স্থানীয় বিজেপি নেতৃত্ব অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। একই সাথে বিজেপির পাল্টা অভিযোগ, এই সবই তৃণমূলের ষড়যন্ত্র, এই ঘটনার সাথে বিজেপির কোনো সম্পর্ক নেই। পুলিশ সূত্রে জানা গেছে, বোমা বিস্ফোরণে ঘটনায় ধৃতদের নাম বিকাশ ঘোষ, অপূর্ব পাল ও উৎপল দাস। এদের মধ্যে প্রথম দু’জনের বাড়ি কেতুগ্রাম থানার ইছাপুর ও মহুলা গ্রামে। আর একজনের বাড়ি সালার থানার মাখালতোড় উত্তর মাঝিপাড়া এলাকায়৷ 
বৃহস্পতিবার ধৃতদের কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন। জানা গিয়েছে, বুধবার রাতে ইছাপুর এলাকায় ক্লাবঘরে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ ঘটে। ঘটনায় বিকাশ ঘোষের একটি হাতের তালু মারাত্মক জখম হয়। রাতেই বিকাশ স্থানীয় একটি কোয়ার্ক ডাক্তারের কাছে গোপনে চিকিৎসা করায়। এরপর পুলিস ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়। এরপরই তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করে এই ঘটনায় যুক্ত আরও বেশ কয়েকজনের নাম পাওয়া গেছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরো পড়ুন