গহনার দোকানের সামনে মল ফেলে দোকানির গহনার ব্যাগ নিয়ে পালালো দুষ্কৃতীরা, চাঞ্চল্য ভাতারে

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,ভাতার: রীতিমত পূর্ব পরিকল্পনা করে অভিনব জঘন্য কায়দায় এক স্বর্ণ ব্যবসায়ীর সোনা, রূপো,টাকা সমেত ব্যাগ নিয়ে চম্পট দিল দুই দুষ্কৃতী। চুরি করার আগে দুষ্কৃতীদের কার্যকলাপ সিসি ক্যামেরার ফুটেজে দেখে কার্যত অবাক খোদ পুলিশ অফিসারেরা। রবিবার কাক ভোরে ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতার থানার দেবপুর বাজারে একটি জুয়েলারি দোকানের সামনে। না, দোকানে কোনো চুরির ঘটনা ঘটেনি। তবে দোকানের সামনে রাখা দোকান মালিকের মোটর সাইকেলের ডিকি থেকে সোনা, রূপো,টাকা সমেত ব্যাগ ছিনতাই করে পালিয়েছে দুষ্কৃতীরা। কি করে ঘটোলো এই ঘটনা?

বিজ্ঞাপন

 

 

পুলিশের প্রাথমিক অনুমান দীর্ঘদিন এই স্বর্ণ ব্যবসায়ীর গতিবিধি যাচাই করার পর আঁটঘাট বেঁধেই দুষ্কৃতীরা দোকান মালিকের ব্যাগ ছিনতাইয়ের পরিকল্পনা করেছিল বলে মনে করছেন। স্বর্ণ ব্যবসায়ী উত্তম কর্মকার এদিন সকালে দোকান খুলতে এসে দোকানের সামনে তার মোটর সাইকেল রাখার কিছুক্ষণ পর দেখেন তার গাড়ির ডিকি বক্সের মধ্যে রাখা একটি ব্যাগে সোনা, রূপো, টাকা সহ ব্যাগটি নেই। তখন সকাল প্রায় পৌনে ৯টা বাজছে। বাজারে গাড়ি, মানুষ সবই চলাচল করছে। আর তারই মধ্যে এই ঘটনা ঘটে যাওয়ায় রীতিমত দিশেহারা হয়ে পড়েন দোকান মালিক উত্তম কর্মকার। তিনি গোটা ঘটনার কথা ভাতার থানায় গিয়ে পুলিশ কে জানান। লিখিত অভিযোগেও করেন চুরির বিষয়ে। ঘটনার পর পুলিশ তদন্ত শুরু করেছে। সংগ্রহ করেছে স্থানীয় সি সি ক্যামেরার ফুটেজ।

 

 

উত্তম কর্মকার জানিয়েছেন, ভাতার থানার দেবপুর বাজারে তার একটি জুয়েলারি দোকান রয়েছে। রবিবার সকাল ৮টা ৪০ নাগাদ দোকান খুলতে আসার সময় তিনি দেখেন তার দোকানের সামনে কেউ মলত্যাগ করে সেটা ঘষে দিয়ে গেছে। এই সময় তিনি তার বাইকটি দোকানের পাশে রেখে দোকান খুলে ভেতরে ঢুকে দোকানের সামনে নোংরা পরিষ্কার করছিলেন। কিছুক্ষণ পর দোকান থেকে বেরিয়ে তার গাড়ির ডিকি তে রাখা ব্যাগটি আনতে যান। উত্তম কর্মকার জানিয়েছেন, তিনি দেখেন তার টুলবক্স টা লাগানো ছিলো, কিন্তু ভিতরে ব্যাগ টা ছিল না। ঘটনার আকস্মিকতায় প্রথমে কিছুই বুঝে উঠতে পারছিলেন না তিনি। কিন্তু এরপরই পাশের দোকানদারদের জানিয়ে তিনি সোজা থানায় চলে আসেন। সমস্ত ঘটনার কথা জানান তিনি পুলিশকে।
এরপর তিনি ফিরে গিয়ে তার নিজের দোকানের সিসি টিভি ফুটেজ চেক করে দেখেন, সকাল সাড়ে ৫টা নাগাদ এক অচেনা লম্বা করে ব্যাক্তি তার দোকানের সামনে একটি প্লাস্টিকে করে নিয়ে আসা মল ফেলে পায়ে করে লেপে দিচ্ছে। তারপর ওই দুষ্কৃতী চারিদিক দেখে ধীরে সুস্থে আবার চলে যাচ্ছে। এর পরে সকাল ৮টা ৫০মিনিট নাগাদ একটি বাইকে দুজন অজানা ও অচেনা ব্যক্তি তার গাড়ির টুলবক্স থেকে ব্যাগ নিয়ে সুজুকি জিগজার মডেলের গাড়ি করে বেরিয়ে যাচ্ছে। তাদের মুখ সিসি ক্যামেরায় প্রায় পরিষ্কার বোঝা যাচ্ছে। তবে তিনি তাদের চেনেন না বলেই জানিয়েছেন পুলিশ কে।
এই ঘটনায় দেবপুর বাজারে চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা অনেকেই মনে করছেন, ওই স্বর্ণ ব্যবসায়ীর গতিবিধি বেশ কিছু দিন ধরেই দুষ্কৃতীরা হয়তো লক্ষ্য রাখছিল। কখন দোকানে আসে, কোথায় বাইক রাখে, টুলবক্স থেকে কখন তার ব্যাগ বের করেন ইত্যাদি বিষয় নজর রেখে দুষ্কৃতীরা একটা পরিকল্পনা করেছিল কিভাবে অল্প সময়ের জন্য ওই ব্যক্তিকে অন্যকাজে ব্যস্ত রাখা যায়। আর তারই ফাঁকে টুলবক্স থেকে গায়েব করে দেওয়া যায় গহনার ব্যাগ। ভাতার থানার পুলিশ এই ঘটনার পর সবদিক খতিয়ে দেখে চুরির কিনারার পাশাপাশি দুষ্কৃতীদের ধরতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে।

আরো পড়ুন