তিন সন্তানের পর ফের সন্তান! অন্য মহিলার নামে কালনা হাসপাতালে ভর্তির পর বাঁধলো বিপত্তি

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: ১০ বছর আগে বিয়ে হয়েছিল উত্তরপ্রদেশের বাসিন্দা ব্রিজেস কুমার নামে এক ব্যক্তির সঙ্গে। স্বামীর অত্যাচারে তিন সন্তান কে নিয়ে চার বছর আগে উত্তরপ্রদেশ থেকে হুগলির মগড়ায় বাপের বাড়ি ফিরে আসে মৌমিতা পূজার। সন্তানদের মানুষ করতে একটি কোল্ড স্টোরেজে কাজও শুরু করেন। সেখানেই রাজু রায় নামে এক পরপুরুষের সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছিল মৌমিতা পুজারের। আর সেই সম্পর্কের জেরেই ফের সন্তানসম্ভবা হয়ে পড়েন তিন সন্তানের মা মৌমিতা। অভিযোগ, রাজু সন্তান নিতে অস্বীকার করে নষ্ট করে দেওয়ার কথা জানিয়েছিল মৌমিতাকে। কিন্তু মৌমিতা এই প্রস্তাবে রাজি হয়নি। সন্তান জন্ম নিলে দরকার পড়লে অন্য কাউকে দিয়ে দেবো কিন্তু নষ্ট করতে পারবো না – এমনি কথা জানিয়েছিল মৌমিতা পূজার। আর তাই নিজের নাম গোপন করে অন্য মহিলার নামে শনিবার বেলা ১১টা নাগাদ হসপিটালে ভর্তি হয়ে যান প্রসব যন্ত্রণা নিয়ে।

বিজ্ঞাপন
কয়েকঘন্টার মধ্যেই জন্মও দেন এক পুত্র সন্তানের। কিন্তু বিপত্তি বাধে এরপরই। ঘটনাটি ঘটেছে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের প্রসূতি বিভাগে। সদ্যোজাত কে মায়ের কাছে দেবার আগেই মায়ের নাম ঠিকানায় গন্ডগোল থাকায় সমস্ত ঘটনা সামনে চলে আসে। দেখা যায়, প্রসবের জন্য যিনি ভর্তি হয়েছেন তার নামের সঙ্গে হাসপাতালের খাতায় যার নাম আছে তা মিলছে না। এরপরই সিস্টার, নার্সরা মৌমিতা পূজার কে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসে আসল সত্য।
মৌমিতা অবশ্য স্বীকার করেছেন, তার তিনটি সন্তান থাকার কারণেই আর সন্তান নিতে চাননি। তাই নষ্ট না করে নিঃসন্তান তার পরিচিত সুমিতা যাদব কে সন্তান দিয়ে দেবার কথা ভেবেছিলেন। পড়ে যাতে খাতায় কলমে সমস্যা নাহয় সেই জন্য সুমিতা যাদবের নামেই তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এদিকে এই ঘটনায় কালনা হাসপাতালে আলোড়ন পড়েছে। হসপিটাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে পুলিশ মৌমিতা পুজারকে আটক করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। হাসপাতালের সহকারী সুপার গৌতম বিশ্বাস বলেন,” এক প্রসূতির সন্তান জন্ম হওয়ার পরে দেখা গেছে ওই প্রসূতি অন্যের নামে ভর্তি রয়েছে। এবিষয়ে পুলিশ কে জানানো হয়েছে।”

আরো পড়ুন