পরপর দুদিন দামোদরের চড়ে হেলিকপ্টার, কারণ নিয়ে অন্ধকারে বর্ধমান জেলা পুলিশ, সেনাবাহিনীও

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসি: আচমকাই পরপর দুদিন বর্ধমানের গলসী ২নং ব্লকের দাদপুরে দামোদরের বালির চড়ে হেলিকপ্টার নামার ঘটনায় গোটা জেলা জুড়ে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হল। যদিও এব্যাপারে জেলা প্রশাসনের কাছে কোনো খবরই নেই বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে জেলা পুলিশ সূত্রে জানা গেছে, হেলিকপ্টার দুটি ব্যারাকপুর এয়ারফোর্সের কার্গো ডিভিশনের হতে পারে। প্রশিক্ষণের কারণে অথবা জ্বালানির সমস্যার কারণে ফাঁকা জায়গায় অবতরণ করে থাকতে পারে।

বিজ্ঞাপন

 যদিও এব্যাপারে জেলা পুলিশের কাছে কোনো আগাম সূচনা ছিল না বলেই পুলিশ জানিয়েছে। অন্যিদিকে পানাগড় সেনাবাহিনীর এক আধিকারিক পরিষ্কার জানিয়ে দিয়েছেন, গলসির বালির চড়ে কবে, কারা, কি কারণে হেলিকপ্টার নিয়ে এসেছে সে ব্যাপারে তাঁদের কাছে কোনো তথ্য নেই। আর এরপরই হঠাৎই দামোদরের চড়ে হেলিকপ্টার নামার ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 

গত ১৫ জানুয়ারী বর্ধমানের গলসী ২নং ব্লকের দাদপুর এলাকায় দামোদরের বালির চড়ের কাছাকাছি একটি হেলিকপ্টারকে নেমে আসতে দেখেন গ্রামবাসীরা। যদিও হেলিকপ্টারটি কিছুক্ষণ সেখানে উড়ার পর চলে যায়। গ্রামবাসীরা জানিয়েছেন, এরপরই সোমবার আচমকাই তাঁরা দেখেন দুটি পরপর হেলিকপ্টার ওই বালির চড়ে এসে নামে। দুটি কপ্টার থেকে প্রায় ২০জন নামেন। তাঁরা কিছুক্ষণ বালির চড়ে ঘোরাফেরা করার পর কপ্টারে উঠে পড়েন। কিছুক্ষণের মধ্যেই দুটি কপ্টারই উড়ে চলে যায়। তারা এও জানিয়েছেন, হেলিকপ্টার দুটির ইঞ্জিন চালু অবস্থাতেই ছিল।

স্বাভাবিকভাবেই গোটা ঘটনায় ব্যাপক আতংকেরও সৃষ্টি হয়েছে। কেন এবং কিজন্য আচমকাই হেলিকপ্টার দামোদরের বালির চড়ে নামল, কারা সেখানে এসেছিল সমগ্র বিষয় নিয়েই সম্পূর্ণ অন্ধকারে এলাকার মানুষজন। এব্যাপারে জানতে চাওয়া হলে বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক (ভূমি) ঋদ্ধি সেন জানিয়েছেন, তিনিও ওই এলাকা থেকে এই খবর পেয়েছেন। কিন্তু এব্যাপারে প্রশাসনিকভাবে তাঁদের কাছে কোনো খবরই নেই। স্বাভাবিকভাবেই কারা এলেন, কেন এলেন এবিষয়ে তাঁরাও কিছু জানেন না। তাঁদের কিছুই জানানো হয়নি। অন্যদিকে, একটি অসমর্থিত সূত্রে জানা গেছে, ওই কপ্টারগুলি সেনাবাহিনীর। প্রশিক্ষণের জন্যই তাঁরা এই এলাকায় আসে। যদিও হেলিকপ্টারের বিষয়ে কেউই কোনো সদুত্তর দিতে পারেনি।

আরো পড়ুন