পুর ভোটের আগেই বর্ধমানে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, সংঘর্ষ, ভাঙচুর

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পুর ভোটের আগেই তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল অশান্তির জেরে উত্তপ্ত হয়ে উঠলো বর্ধমান শহরের ১ নম্বর ওয়ার্ড এর বাহিরসর্বমঙ্গলা বাথানপাড়া এলাকা। স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাতে থেকেই এই ঘটনার সূত্রপাত। তারই জেরে সোমবার দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। রড, লাঠি, বাঁশ নিয়ে নেমে পড়ে দু পক্ষ। এই ঘটনায় দুই জন ব্যক্তি আহত হয়েছে বলে জানা গিয়েছে। এদিন বর্ধমান থানার বিশাল পুলিশ বাহিনী পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। 

বিজ্ঞাপন

জানা গিয়েছে, রবিবার রাতে প্রার্থীর সঙ্গে প্রচার সেরে বাড়ি ফেরার সময় এলাকার সেখ তোতা, সেখ পিন্টু, সেখ পিংকুরা খালেক মালিক নামে এক ব্যক্তির উপর আক্রমণ করে। সোমবার এই বিষয়ে বর্ধমান থানায় অভিযোগ জানান তিনি। অভিযোগে তিনি জানিয়েছেন, এলাকায় প্রার্থীর সঙ্গে প্রচারে বের না হওয়ার জন্য হুমকি দেওয়া হয় তাঁকে। এরপর এদিন দুপুরে এলাকার দখল নিয়ে দুই পক্ষের মধ্যেই বিবাদ বাঁধে। একটি চারচাকা গাড়ি ভাঙচুর করা হয়। একটি মোটর সাইকেল ও বাই সাইকেল কে একটি পানাপুকুরে ফেলে দেওয়া হয়। এছাড়াও একটি টোটো গাড়িতেও ভাঙচুর চালানো হয়। দীর্ঘক্ষণ এলাকায় অশান্তি চলতে থাকে।

এদিন বর্ধমান থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে এলাকায় জমায়েত করে থাকা ব্যক্তিদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে এলাকার কিছু তৃণমূল আশ্রিত গুন্ডা স্থানীয় মানুষ এবং ব্যবসায়ীদের কাছ থেকে তোলাবাজি চালাচ্ছিল। এলাকার একটি ক্লাব কে কেন্দ্র করে এই ঘটনা ঘটছিল। এদিন এই ক্লাব দখলকে কেন্দ্র করে শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। যদিও এই অভিযোগ অস্বীকার করে জেলা তৃণমূল মুখপাত্র প্রসেনজিৎ দাস জানান,” তৃণমূলে কোনও গোষ্ঠী দ্বন্ধ নেই। এলাকার কিছু মানুষ অশান্তি করার চেষ্টা করছে। দল এধরনের অন্যায়কে প্রশ্রয় দেয় না। পুলিশ প্রশাসন তদন্ত করে যথাযত ব্যবস্থা নিক।  

আরো পড়ুন