পূর্ব বর্ধমানে টানা ১৮ ঘন্টার অভিযানে আটক ১১টি বালির গাড়ি, জরিমানা ৩লক্ষ ৬০হাজার টাকা

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: শনিবার সকাল ৬টা থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত পূর্ব বর্ধমান জেলা ভূমি রাজস্ব দপ্তরের টানা অভিযানে বর্ধমান শহর সহ কাটোয়া, খণ্ডঘোষ, বর্ধমান ১ ও ২ ব্লকের বিভিন্ন রাস্তা থেকে ১১টি চালানবিহীন বালির গাড়ি আটক করা হয়েছে। পাশাপাশি অবৈধভাবে বালি বহন করার অপরাধে ৩লক্ষ ৬০হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে অতিরিক্ত জেলাশাসক ঋদ্ধি ব্যানার্জি জানিয়েছেন।

বিজ্ঞাপন

 তিনি জানিয়েছেন, শনিবার কাটোয়া, খণ্ডঘোষ ও বর্ধমান ২ ব্লকের বিভিন্ন জায়গায় অবৈধভাবে চালান ছাড়া বালির গাড়ির বিরুদ্ধে অভিযান চালানো হয়। তাতে মোট ৭টি গাড়িকে আটক করা হয়েছিল। গাড়িগুলোর ৩লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে রবিবার বর্ধমান শহর ও বর্ধমান ১ব্লকে দপ্তরের আধিকারিকরা অভিযান চালায়। এদিন বর্ধমান শহরের তেলিপুকুর এলাকা থেকে ৪টি বালির ট্রাক আটক করা হয়েছে। বালি বহন করার জন্য বৈধ চালান না থাকায় বালি সহ ট্রাক্টরগুলিকে নবাবহাট পার্কিংয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রতিটি গাড়িকে ১৫হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 এদিকে রবিবার অভিযান চালানোর সময় তেলিপুকুরে ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকদের ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয় কিছু ট্রাক চালক। ট্রাক চালকদের একাংশ জানিয়েছেন, কারা রাস্তায় তাদের আটকে চালান দেখতে চাইছে এমনকি তারা যে সরকারি আধিকারিক তা বোঝা যায়নি। পরে দপ্তরের অন্যান্য আধিকারিকরা এবং বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। 

অতিরিক্ত জেলাশাসক জানিয়েছেন, অবৈধভাবে বালি পরিবহনকারীদের বিরুদ্ধে জেলা ভূমি রাজস্ব দপ্তর লাগাতার অভিযান চালিয়ে যাচ্ছে। এই ধরণের অভিযান জেলার প্রতিটি ব্লকে এবং পৌরসভা এলাকায় চলবে।

আরো পড়ুন