ফের এসটিএফের অভিযান, কয়েক হাজার কেজি গাঁজা উদ্ধার পূর্বস্থলীতে, গ্রেপ্তার তিন

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্বস্থলী: পূর্ব বর্ধমানে ফের রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের অভিযান। বর্ধমান শহরে আন্তর্রাজ্য হেরোইন পাচারচক্রের হদিস পাওয়ার পর এবার পূর্বস্থলী থেকে উদ্ধার কয়েক হাজার কেজি গাঁজা। গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। ধৃতদের নাম মরণ বালা, শুভ বালা এবং রয়েছে একজন লরি চালক। মরণ বালা ও শুভ বালা সম্পর্কে বাবা-ছেলে। পাশাপাশি গাঁজা সমেত আটক করা হয়েছে একটি ১২চাকা লরি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে এসটিএফ। 

বিজ্ঞাপন
এসটিএফ সূত্রে জানা গেছে, গত কয়েকদিন নজরদারি চালানোর পর রবিবার ভোরে পূর্ব বর্ধমানের পূর্বস্থলী থানার শিবতলা এলাকায় মরণ বালা নামে এক গাঁজা কারবারির বাড়ি ঘিরে ফেলা হয়। সেই সময় ভিন রাজ্য থেকে আসা একটি ১২চাকা লরি বাড়ির সামনেই দাঁড়িয়েছিল। গাড়িতে তল্লাশি চালিয়ে স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা ড্রাইভারের কেবিনের পিছন থেকে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় গাঁজা কারবারি বাবা ছেলে সহ লরির চালককে। 

উল্লেখ্য সম্প্রতি বর্ধমান শহরের উপকণ্ঠ গোপালনগরে এসটিএফের অভিযানে উদ্ধার হয়েছিল প্রায় ১৩কোটি টাকার হেরোইন। এই ঘটনাতেও গ্রেপ্তার করা হয়েছিল আন্তর্রাজ্য হেরোইন পাচারচক্রের পান্ডা বাবা ছেলেকে। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে কয়েক হাজার কেজি গাঁজা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 
পুলিশ সূত্রে জানা গেছে, গাঁজা কান্ডে রবিবার গ্রেপ্তার হওয়া মরণ বালার কাছ থেকে এর আগেও বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করেছিল এসটিএফ। গ্রেপ্তার হয়ে জেলও খেটেছে। এই মরণ বালার আরেক ছেলে ব্যাঙ্গালুরু তে কর্মরত আছে বলে জানা গেছে। এলাকাবাসী তরুণ দেবনাথ জানিয়েছেন, পূর্বস্থলীর শিবতলায় মরন বালার একটি একতলা বাড়ি রয়েছে। গোটা বাড়ি সিসি ক্যামেরায় মোড়া। এলাকার মানুষ বাড়িতে ঢুকতে পারে না। এমনকি বাড়িতে কেউ উঁকি ঝুঁকি মারারও সুযোগ পায়না। 
স্বাভাবিকভাবেই এলাকার মানুষের সন্দেহ থাকলেও বাড়ির ভিতরে কি কাজ হতো তার টের পেত না কেউ। তিনি জানিয়েছেন, প্রায়ই বড় বড় লরি বাড়ির সামনে এসে দাঁড়াতো। তবে লরিতে কি আসে তা বোঝার উপায় ছিল না। তবে গাঁজা কারবারের পর্দা ফাঁস হওয়ার পরই রীতিমত আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। এসটিএফ সূত্রে জানা গেছে, এই গাঁজা কারবারের সঙ্গে কারা যুক্ত তার সন্ধানে ইতিমধ্যেই জোরদার তদন্ত শুরু হয়েছে। এক্ষেত্রে এই কারবারের সঙ্গে উড়িষ্যার যোগ উড়িয়ে দিচ্ছেন না এসটিএফ।

আরো পড়ুন