বর্ধমানে ব্যাঙ্ক খুলতেই ভয়াবহ ডাকাতি, প্রায় ৩৩লক্ষ টাকা লুঠের সম্ভাবনা, চাঞ্চল্য

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: কোভিড সংক্রমণের কারণে বৃহস্পতিবার সাপ্তাহিক বন্ধ ছিল বর্ধমান শহরের বাজারহাট। আর শুত্রুবার সকালে ব্যাঙ্ক খুলতেই ভয়াবহ ডাকাতির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল শহর জুড়ে। 

বিজ্ঞাপন
প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের প্রাণকেন্দ্র বিসি রোডে কার্জন গেটের পাশে দত্ত সেন্টারে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা এদিন সকালে চালু হতেই ৭ জনের একটি দুস্কৃতির দল ব্যাঙ্কে ঢোকে। তাদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। পিঠে ছিল স্কুল ব্যাগ। দুস্কৃতিদের মুখ ঢাকা ছিল কাপড় দিয়ে। দুস্কৃতিরা সকলেই হিন্দিতে কথা বলছিল বলে জানিয়েছেন গ্রাহকদের একাংশ।

তাঁরা জানিয়েছেন, তখন সবেমাত্র ব্যাঙ্কের শাখায় লেনদেন শুরু হয়েছে। ব্যাঙ্কে তখন হাতেগোনা ১০ – ১৫ জন গ্রাহক। দুস্কৃতিরা আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ব্যাঙ্কে ঢুকেই প্রথমে গ্রাহকদের মোবাইল ফোন কেড়ে নেয়। তারপর ব্যাঙ্ক কর্মীদের মারধর করে লুটপাট চালায়। খুব অল্প সময়ের মধ্যেই ডাকাতদলটি লুটপাট চালিয়ে চম্পট দেয়। লুট করে পালানোর সময় ব্যাঙ্কের গেটে বাইরে থেকে তালা দিয়ে যায় দুস্কৃতীরা। খবর পেয়েই ব্যাঙ্কে ছুটে যায় বর্ধমান থানার পুলিশ। পৌঁছায় জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন, অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায় ও বর্ধমান থানার আই সি সহ পদস্থ অফিসাররা।

পুলিশ সুপার জানিয়েছেন, বর্ধমানের ব্যাঙ্ক ডাকাতি কান্ডে সিট গঠন করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে। ঠিক কত টাকা ডাকাতি হয়েছে তার হিসেব চলছে। ব্যাংক কতৃপক্ষ বিস্তারিত জানাতে সময় চেয়েছেন। যদিও ব্যাঙ্ক ম্যানেজার কুন্দন কিশোর জানিয়েছেন, প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে ৩৩লক্ষ টাকা লুঠের ঘটনা ঘটেছে। লুঠের পরিমান সম্পূর্ণভাবে খতিয়ে দেখতে কিছুটা সময় লাগবে। এদিকে ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় দুস্কৃতিদের ধরতে নাকা চেকিং শুরু করা হয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন। সি সি ক্যামেরার ফুটেজ সহ সব দিক খতিয়ে দেখা হচ্ছে। দুস্কৃতীরা কোথাকার গ্যাং তা তদন্ত এগোলে জানা যাবে বলে জানিয়েছেন পুলিশ সুপার। 

ব্যাঙ্ক ম্যানেজার কুন্দন কিশোর জানিয়েছেন, দুস্কৃতিদের হাতে আগ্নেয়াস্ত্র থাকায় এবং আচমকাই সকলকে ঘিরে ফেলায় ব্যাঙ্কের ইমারজেন্সি সাইরেন বাজানোর সুযোগ পায়নি কর্মীরা। স্বাভাবিকভাবেই শহরের প্রাণকেন্দ্রে সাত সকালে এই দুঃসাহসিক ডাকাতির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। উল্লেখ্য এর আগে বর্ধমানের বি সি রোডের কাছে তিনবছর আগে একটি স্বর্ণ ঋণদানকারী সংস্থায় ডাকাতি হয়। গুলিও চলে। দুষ্কৃতীর গুলিতে এক ব্যক্তি জখম হয়। তারও কয়েকবছর আগে এই বৈদ্যনাথ কাটরাতেই আরো একটি ডাকাতি হয়েছিল। তারপর শুত্রুবার সকালে ফের ব্যাঙ্ক ডাকাতির ঘটনা আলোড়ন ফেলেছে শহর জুড়ে।

আরো পড়ুন