বর্ধমানে সরকারি হাসপাতাল চত্বরে কুকুরের উপদ্রব নিয়ে আতঙ্ক রোগী ও রোগীর পরিবারের মধ্যে

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: চিকিৎসা করাতে এসে কুকুরের কামড়ের শিকার রোগী ও রোগীর আত্মীয়রা। খোদ সরকারি হাসপাতালে কুকুরের উপদ্রপ নিয়ে নাজেহাল হাসপাতাল কর্তৃপক্ষ থেকে রোগীর পরিবারবর্গ। প্রায়ই কুকুরের কামড়ের শিকার হচ্ছেন কেউ না কেউ। সরকারি হাসপাতালে যত্রতত্র কুকুরের ঘুরে বেড়ানো নিয়ে আতংকের পরিবেশ তৈরি হয়েছে জেলার হাসপাতাল গুলিতে চিকিৎসা করাতে আসা রোগী ও রোগীর আত্মীয়রা। শনিবার বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের অধীন অনাময় সুপার স্পেশালিটি হাসপাতালে এক ব্যক্তি কুকুরের আক্রমণের শিকার হয়েছেন।

বিজ্ঞাপন

গত কয়েকদিন আগে কলকাতা আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করাতে এসে কুকুরের কামড়ে জখম হন এক ব্যক্তি। সেই নিয়েও হৈচৈ শুরু হয়। অভিযোগ তারপরেও সজাগ হয়নি প্রশাসন। জেলার বিভিন্ন হাসপাতালেই এই একই ছবি দেখা গেছে শনিবারও। বর্ধমান অনাময় সুপার স্পেশালিটি হাসপাতালেও একই ছবি ধরা পড়লো শনিবার। এই হাসপাতলে জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসেন চিকিৎসা করাতে। শনিবার বিকেলে হঠাৎই একটি কুকুর একজনকে কামড়ে দেয়। তড়িঘড়ি তার চিকিৎসা হলেও, প্রশ্ন উঠছে হাসপাতাল চত্বরে এইভাবে বাইরের কুকুর কেন ঘুরে বেড়াচ্ছে।

এ ব্যাপারে হাসপাতালে কর্তৃপক্ষ ক্যামেরার সামনে মুখ খুলতে না চাইলেও হাসপাতাল চত্বরের ভেতরের এক ওষুধের দোকানের ফার্মাসিস্ট জানিয়েছেন, বেশ কয়েকটি কুকুর কে ভ্যাকসিন দিয়ে চিহ্নিতকরন করা হয়েছে। তারপরেও বাইরের কিছু কুকুর হাসপাতালের ভিতরে ঢুকে পড়ছে। মানুষকে কামড়েও দিচ্ছে। এটা সত্যি খুব চিন্তার বিষয়। এতে হাসপাতালের কর্মীরা যেমন আতঙ্কিত, তেমনি রোগীর পরিবারের লোকজনও আতংকে থাকছেন। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, হাসপাতাল কর্তৃপক্ষ অবিলম্বে হাসপাতাল চত্বরে কুকুরের ঢোকা বন্ধ করতে না পারলে সমস্যা আরো বাড়বে।

আরো পড়ুন