বর্ধমানে ৪৫ফুটের সরস্বতী, কোভিড বিধি মেনেই বসছে মেলা

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা আবহে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান একপ্রকার বন্ধ। ছাত্র ছাত্রীরা স্কুল মুখো হতে পারছে না। আর এরই মধ্যে আগামী ৫ফেব্রুয়ারি বিদ্যার দেবী সরস্বতী বন্দনায় মাতবে আপামর বাঙালি। রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা জুড়েও প্রায় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ক্লাব, পাড়ায় পাড়ায় কোভিড বিধি মেনে আয়োজন করা হচ্ছে সরস্বতী পুজোর। 

বিজ্ঞাপন

বর্ধমানের দেওয়ানদীঘি থানার কলিগ্রাম হাটতলা বিদ্যুৎ সংঘের সরস্বতী পুজো এবার পাঁচ বছরে পদার্পন করছে। এবছর তাদের পুজোর মুখ্য আকর্ষণ ৪৫ফুটের দেবী মূর্তি। পুজো কমিটির সভাপতি অরুণ ঘোষ এবং সম্পাদক অরূপ ঘোষ জানিয়েছেন, এলাকার কচিকাঁচা দের আনন্দ দিতে এবছর একটু অন্য ভাবনায় দেবী বন্দনার আয়োজন করা হচ্ছে। কলিগ্রাম হাটতলা নেতাজি ময়দানে আগামী ৪ফেব্রুয়ারি এই পুজোর উদ্বোধন হবে। 

কলিগ্রাম হাটতলা বিদ্যুৎ সংঘের সভাপতি সৈকত ঘোষ এবং সম্পাদক স্বরাজ ঘোষ জানিয়েছেন, ৬দিন ব্যাপী এই পুজো উপলক্ষে মেলার আয়োজন করা হয়েছে। পাশপাশি বিভিন্ন দিনে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন থাকছে। তাঁরা জানিয়েছেন, বিভিন্ন দিনে মেলার মঞ্চে যেমন বাউল গানের আসর বসবে অন্যদিকে সারেগামাপা খ্যাত শিল্পীরাও আসছেন অনুষ্ঠান করতে। এছাড়াও মিরাক্কেল আক্কেল খ্যাত কৌতুক শিল্পীও আসছেন মনোরঞ্জনের জন্য।

আরো পড়ুন