বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের একগুচ্ছ পরিকল্পনার বিষয়ে রোগী কল্যাণ সমিতির বৈঠক

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: প্রায় চার মাস পর ফের শুক্রবার রোগী কল্যাণ সমিতির বৈঠক আয়োজিত হল বর্ধমান মেডিকেল কলেজে। এদিন দুপুরে এই বৈঠকে উপস্থিত ছিলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা, জেলা পরিষদ সভাধিপতি শম্পা ধাড়া, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর সেনগুপ্ত, সুপার তাপস ঘোষ সহ অন্যান্যরা। প্রস্তাবিত বেশকিছু বিষয় নিয়ে এই বৈঠকে এদিন আলোচনা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। 

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে রাজ্য সরকারের তরফে রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যানদের নাম ঘোষণা করা হয়। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান হয়ে ফিরেই রোগী কল্যাণ সমিতির বৈঠক করেন স্বপন দেবনাথ। সেই বৈঠকের পর চারমাসের মাথায় ফের বৈঠক আয়োজিত হল রোগী কল্যাণ সমিতির। জানা গেছে, হাসপাতালের সুপার স্পেশালিটি উইং অনাময় হাসপাতালের এমআরআই মেশিন বসানো, ট্রমা কেয়ার ইউনিট-২ এর কাজ শেষ করা সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়াও বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও একটি সিটি স্ক্যান মেশিন বসানোর বিষয়টি এদিনের আলোচনার তালিকায় ছিল। 

হাসপাতাল সুপার তাপস ঘোষ বলেন,’ হাসপাতালের জরুরী বিভাগ এবং নিউ বিল্ডিং এর সংস্কার নিয়েও আলোচনা হয়েছে এদিন। হাসপাতালের মধ্যে থাকা রাস্তা সংস্কার এবং ড্রেনগুলি ঢাকা দেওয়ার কাজ দ্রুত শেষ করা নিয়েও বৈঠকে পুর্ত দপ্তরকে বলা হয়েছে। অন্যদিকে, মাদার চাইন্ড কেয়ার হাব নির্মাণ, ১০০ শয্যার ক্রিটিক্যাল কেয়ার ব্লক, পাবলিক হেলথ ল্যাবরেটরি তৈরি ইত্যাদি বিষয়গুলি নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। একইসঙ্গে গত বৈঠকের যে বিষয়গুলি আলোচনা হয়েছিল, সেইগুলিও রিভিউ করা হয়। পাশাপাশি, জরুরী বিভাগের উল্টো দিকে নতুন ভবনের পিছনের দিকে থাকা পুকুরটির চারপাশ সাজিয়ে সেখানে রোগীর পরিজনদের বসার ব্যবস্থা করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আরো পড়ুন