বর্ধমান রেল স্টেশন থেকে গ্রেপ্তার ফের পাখি পাচারকারী, উদ্ধার খাঁচা ভর্তি লাল ঠোঁটের টিয়া

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: খাঁচা ভর্তি চোরাই দেশি টিয়া পাখি(Indian ring-nacked parakeet) পাচারের উদ্দেশ্যে নিয়ে যাবার সময় রেল পুলিশের হাতে ধরা পড়ল এক যুবক। ধৃতের নাম মহ: শরীফ(২১)। বাড়ি বর্ধমানের দুবরাজদীঘি, হরেরডাঙ্গা এলাকায়। রেল পুলিশের সাব ইন্সপেক্টর শিলেন্দ্র কুমার জানিয়েছেন, মঙ্গলবার সকালে বর্ধমান রেল স্টেশনের বিভিন্ন প্লাটফর্মে টহলদারি চালানোর সময় সিপিডিএস টিম-বি এর অফিসারদের নজরে আসে পাঁচ নং প্ল্যাটফর্মের ফুট ওভার ব্রিজের উপর এক যুবক হাতে নাইলনের একটি বড় ব্যাগে কিছু নিয়ে যাচ্ছে। 

বিজ্ঞাপন

সন্দেহ হওয়ায় ওই যুবককে আটক করে রেল পুলিশ। ব্যাগ তল্লাশি করার পর ব্যাগের ভিতরে একটি খাঁচার ভিতর সাতটি লাল ঠোঁটের দেশি টিয়া পাখি উদ্ধার করে পুলিশ। আটক যুবককে এরপর গ্রেপ্তার করা হয়। পাশাপাশি খবর দেওয়া হয় বন বিভাগ কে। বন বিভাগের কর্মী, অফিসাররা আর পি এফ অফিসে এসে টিয়া পাখির খাঁচা ও ধৃত যুবককে নিজেদের হেফাজতে নিয়ে নেয়। 
বন বিভাগ সূত্রে জানা গেছে, অবৈধভাবে বন্য প্রাণী পাচারের অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে এদিনই বর্ধমান আদালতে পাঠানো হয়েছে। উল্লেখ্য কিছুদিন আগেই ডাউন দানাপুর এক্সপ্রেস থেকে পাচারের উদ্দেশ্যে পাটনা থেকে নিয়ে আসা শতাধিক টিয়া পাখি উদ্ধার করেছিল বর্ধমান রেল পুলিশ। গ্রেপ্তার করা হয়েছিল দুবরাজদীঘি এলাকারই  বাসিন্দা এক ডেলিভারি ম্যান কে। এবার ফের খোদ বর্ধমান শহর থেকে টিয়া পাখি নিয়ে অন্যত্র পাচার করতে যাবার আগেই পাখির খাঁচা সহ গ্রেপ্তার হল দুষ্কৃতী।

আরো পড়ুন